১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডাণ্ডা আর বন্দুকই এ সরকারের ভরসা ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ ডা-া আর বন্দুকই এ সরকারের ভরসা বলে মন্তব্য করেছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। বুধবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে গুম হওয়া ‘জাতীয়বাদী হেল্পসেল’ নামক একটি সংগঠন আয়োজিত বিএনপি কর্মীদের পরিবারের সদস্যদের মধ্যে আর্থিক সহায়তা প্রদান অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন। রিজভী বলেন, বিএনপি নেতাকর্মীদের দমন নিপীড়ন করার জন্যই সরকার আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের দিয়ে মামলা দিয়ে হয়রানি করছে। এভাবে সরকার বিএনপি নেতাকর্মীদের ওপর জুলুম-নির্যাতন করছে। প্রধানমন্ত্রীকে উদ্দেশ করে তিনি বলেন, জনগণের কোন শুভেচ্ছা ও সমর্থন আপনার প্রতি নেই। এ কারণেই ডা-া ও বন্দুকের ওপর ভর করে ক্ষমতায় থাকতে একটার পর একটা নাটক করছেন। এখন নিয়ে আসছেন আসলাম চৌধুরী নাটক। রিজভী অভিযোগ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলিম বিদ্বেষী। একটি ‘ওয়ার্ল্ড এক্সপো’র জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুসলিম দেশ আরব আমিরাতকে সমর্থন না দিয়ে রাশিয়াকে সমর্থন দিয়েছেন।

আন্তর্জাতিকভাবে আপনি ধর্ম নিরপেক্ষ দেখানোর চেষ্টা করেন, কিন্তু শুধু মুসলিম ধর্ম নয়, সকল ধর্মের মানুষ আপনার সময়ে নির্যাতিত হয়েছে। আপনি মুসলিম রাষ্ট্রগুলোর কাছেও শত্রুতে পরিণত হয়েছেন।

এ জন্যই মালয়েশিয়া ও সংযুক্ত আরব আমিরাতসহ অনেক মুসলিম দেশ শ্রমিক নেয় না। রিজভী বলেন, এ সরকার প্রত্যেক ধর্মের লোকদের নির্যাতন করেছে। এসব ঢাকা দেয়ার জন্য ইসরাইলের মোসাদ মোসাদ করছেন। আর মুসলিম সাজার জন্য আসলাম চৌধুরীকে মোসাদের সঙ্গে জড়িয়ে গ্রেফতার করা হয়েছে।

চট্টগ্রামে দুই ছিনতাইকারী ফের গ্রেফতার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ জেল থেকে বের হয়ে ফের ছিনতাই, ফের আটক। বার বার সাজা ভোগ করেও এরা সংশোধন হয় না। ফিরে যায় সেই আগের অপরাধ জগতে। মঙ্গলবার গভীর রাতে চট্টগ্রাম নগরীর সিআরবি এলাকা থেকে তেমনই দুই ছিনতাইকারীকে ধারালো অস্ত্রসহ গ্রেফতার করে পুলিশ। বয়সে দুজনই কিশোর। অতঃপর আবারও একই ধরনের আইনী ব্যবস্থা। সিএমপির কোতোয়ালি থানা পুলিশ জানায়, যে দুজনকে গ্রেফতার করা হয়েছে তাদের নাম রমজান ও রুবেল। এ ধরনের অপরাধী ধরা পড়লে মূলত সংশোধনের জন্য আটক রাখা হয়। গ্রেফতার দুই কিশোর নগরীর আমবাগান এলাকার বাসিন্দা ছিনতাইয়ের অপরাধে গত অক্টোবর থেকে চলতি বছরের মে মাসের শুরু পর্যন্ত জেল খাটে তারা।

নিখোঁজ

গত ১৩ মে জুলহাস শেখ (৩১) পিতা-মৃত মান্নান শেখ, ৭০ দক্ষিণ মুসন্ডি, থানা ওয়ারী, ডিএমপি, ঢাকা থেকে নিখোঁজ হয়। আজ পর্যন্ত তার কোন খোঁজ পাওয়া যায়নি। কোন ব্যক্তি তার খোঁজ পেলে যোগাযোগ করলে কৃতজ্ঞ থাকব। ছেলের মা পাগলপ্রায়। ওয়ারী থানায় জিডি নং ৬৩৪, তারিখ-১৫/০৫/২০১৬।-বিজ্ঞপ্তি।