২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হলিউড-বলিউড টুকরো খবর

ফের ক্যামেরার সামনে সঞ্জুবাবা

ফের ক্যামেরার সামনে সঞ্জয় দত্ত! জেল থেকে ছাড়া পাওয়ার পর এই প্রথম শূট করলেন সঞ্জুবাবা। মুম্বাইয়ের মাড আইল্যান্ডে এক পোশাকের ব্র্যান্ডের বিজ্ঞাপনী শূটে হাজির ছিলেন সঞ্জয়। সেটে পৌঁছে গিয়েছিলেন সময়ের আগেই। শশূট শেষে সেটের প্রত্যেকের সঙ্গে ছবি তোলেন এবং অটোগ্রাফও দেন সঞ্জু। এতদিন পর কাজ করাটা চুটিয়ে উপভোগ করছেন অভিনেতা। জেলে থাকাকালীন জল রাখার বড় পাত্রকে ডাম্বেল হিসেবে ব্যবহার করে ওয়ার্কআউট করতেন সঞ্জয়। এখন নাকি বাড়িতেও একই পন্থায় শরীরচর্চা করছেন তিনি!

নাইট রাওলিং

ফ্রান্সের সর্বোচ্চ নাগরিক সম্মান পেলেন জে কে রাওলিং। লিজিয়ন অফ অনার ’এ রাওলিংকে সাম্মানিক নাইট উপাধি দেয়া হয়েছে। ফরাসী প্রেসিডেন্ট নিকোলাস সারকোজি এক সরকারি অনুষ্ঠানে তাঁকে এই উপাধিতে সম্মানিত করেন। হ্যারি পটারের স্রষ্টা রাওলিংয়ের প্রপিতামহ ছিলেন ফরাসী। এই উপাধির প্রচলন করেন ফরাসী সম্রাট নেপোলিয়ন বোনাপার্ট। ঊনবিংশ শতকের প্রথমদিকে শুরু হয় নাইট উপাধির চল। ফ্রান্সের নাগরিক ছাড়া অন্য কাউকে সাধারণত এই সম্মান প্রদান করা হয় না। তবে সাম্মানিক নাইট উপাধি দেয়ার রেওয়াজ রয়েছে সে দেশে। চিত্রপরিচালক স্টিভেন স্পিলবার্গ, গায়িকা বারবারা স্ট্রেইস্যান্ডের মতো ব্যক্তিত্বদের নাইট উপাধি দেয়া হয়েছে এর আগে।

হলিউডের দিকে!

হলিউডের পথে পা বাড়াতে চলেছেন সোনম কাপুরও। হলিউডের ছবির জন্য ইতোমধ্যে অনেক অডিশনও দিয়ে ফেলেছেন। সোনমের বয়ান, ‘আমি চেষ্টা করে চলেছি। অডিশন দিয়েছি বেশ কয়েকটা। তবে পছন্দমতো কিছুই পাইনি। আমার নিজের উপর বিশ্বাস আছে, খুব শীঘ্রই ভাল সুযোগ পাব আমি।’ দীপিকা পাড়ুকোন এবং প্রিয়াঙ্কা চোপড়া তো হলিউডে ভালই কাজ করছেন। এছাড়া বলিউডের অন্যান্য অভিনেতারাও পা বাড়াতে চাইছেন হলিউডের দিকে। কিছুদিন আগেই যেমন হুমা কুরেশি অডিশন দিয়েছেন ‘দ্য মমি’র সিক্যুয়েলের জন্য। দেখা যাক, সোনমের খাতা কবে খোলে হলিউডে! আপাতত বলিউডের কোন ছবিও নেই তাঁর হাতে। তাই বলিউড হোক কিংবা হলিউডÑ কোন একটা কাজ তাঁর চাই-ই। এ কথা জানিয়েছেন সোনম। ফোটো তুলছিলেন বলে রীতিমতো রেগে গিয়ে চিত্র সাংবাদিকের মোবাইল ফোন কেড়ে নিলেন রণবীর কপূর! সদ্য বিবাহিত বিপাশা বসু এবং কর্ণ সিংহ গ্রোভার মলদ্বীপেই পালন করছেন তাঁদের হানিমুন। সঞ্জয় লীলা বনশালীর পরবর্তী ছবির বিষয়ও ঐতিহাসিক কাহিনী।

‘এক্স রেটেড’ ছবিতে দেখা যাবে না মেগানফক্স’কে!

আর কোন ‘এক্স রেটেড’ ছবিতে দেখা যাবে না মেগান ফক্স’কে! সে কী, কেন? মেগানের উত্তর, ‘ওই ধরনের ছবিতে আমায় অভিনয় করতে আমার ছেলে কোনদিন দেখুক, সেটা চাই না। কিছু কিছু জিনিস আছে, যেগুলো মায়েদের করতে দেখলে সন্তানদের মনে কুপ্রভাব পড়তে পারে। সে জন্যই এই সিদ্ধান্ত।’ একই কারণে বেশ কয়েকটা ছবির কাজ ফিরিয়েও দিয়েছেন মেগান। দিন কয়েক আগেই তাঁর কাছে ‘এইচবিও’ থেকে একটি প্রজেক্টের প্রস্তাব আসে, যেখানে তাঁর এক যৌনকর্মীর ভূমিকায় কাজ করার কথা ছিল। ‘আমি স্ক্রিপ্ট পড়েছিলাম। কিন্তু বিভিন্ন দৃশ্যে এত বেশি যৌনতা রয়েছে, যে আমার মনে হয় না কোন মহিলার পক্ষেই সেটা সম্মানজনক কাজ হবে। তাই না করে দিয়েছি,’ মন্তব্য মেগানের। তবে তিনি মনে করেন, বাচ্চারা কী দেখবে না দেখবে সেটা প্রাথমিকভাবে বাবা-মায়েদেরই নির্বাচন করে দেয়াটা দায়িত্ব। ‘সেই কারণেই আমাকে ওভাবে দেখাতে চাই না ওদের সামনে।’ মেগানের দুই ছেলেমেয়ে। ছেলে নোয়ার বয়স তিন। মেয়ে বোধি দু’বছরের। তৃতীয় সন্তান শীঘ্রই আসছে মেগানের সংসারে।

পান্থ আফজাল