২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মালিতে শান্তিরক্ষী দুই পুলিশ সদস্যের জানাজা

জাতিসংঘ শান্তিরক্ষা বাহিনীর মালি মিশনে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী পুলিশ সদস্য কনস্টেবল মোতাহের হোসেন এবং মোঃ ছামিদুল ইসলামের জানাজা বুধবার বিকেলে রাজারবাগ পুলিশ লাইন্সে শহীদ এসআই শিরু মিয়া মিলনায়তনের সামনে অনুষ্ঠিত হয়। তারা গত ১৫ মে স্থানীয় সময় বিকেল সাড়ে ৫টার দিকে মালিতে ঘূর্ণিঝড়ের কবলে পড়ে মৃত্যুবরণ করেন। খবর বাসসর।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল এ কে এম শহীদুল হক, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, উর্ধতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন জানাজায় অংশগ্রহণ করেন।

জানাজা শেষে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এবং আইজিপি জাতিসংঘ ও বাংলাদেশ পুলিশের পতাকায় মোড়ানো কফিনে পুষ্পস্তবক অর্পণ করে তাদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। একটি চৌকস পুলিশ দল সশস্ত্র সালাম প্রদান করে। দুই পুলিশ সদস্যের প্রতি সম্মান প্রদর্শন করে এক মিনিট নীরবতা পালন করা হয়। এ সময় বিউগলে করুণ সুর বেজে উঠে।

এদিকে বুধবার দুপুরে পুলিশ সদস্য কনস্টেবল মোতাহের হোসেন ও কনস্টেবল মোঃ ছামিদুল ইসলামের মরদেহ জাতিসংঘের চাটার্ড ফ্লাইটযোগে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায়।

জানাজা শেষে পুলিশ স্কটসহ মোতাহের হোসেনের মরদেহ তার গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে এবং কনস্টেবল মোঃ ছামিদুল ইসলামের গ্রামের বাড়ি শেরপুরে পাঠানো হয়েছে। সেখানে পারিবারিক কবরস্থানে তাদের মরদেহ দাফন করা হবে।