১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেবাচিমের ইন্টার্ন চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অবশেষে অনিদৃষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছেন বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালের (শেবাচিম) ইন্টার্ন চিকিৎসকেরা। বৃহস্পতিবার সকাল থেকে তারা যার যার কর্মস্থলে যোগদান করেছেন। বুধবার দিবাগত মধ্যরাতের ইন্টার্ন চিকিৎসকদের দাবি পূরনের আশ্বাস দেয়ার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়।

ধর্মঘটের প্রত্যাহার নিশ্চিত করে ইন্টার্ন ডক্টরস্ এ্যাসোসিয়েশনের আহবায়ক কমিটির সদস্য আব্দুর রহমান ভিকি জানান, হাসপাতালের পরিচালক, পুলিশের উধ্বর্তন কর্মকর্তাদের সাথে ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকে রোগীর স্বজনের বিরুদ্ধে মামলা ও পুলিশ সদস্য এএসআই মহিউদ্দিনের বিরুদ্ধে লিখিত বরখাস্তের আশ্বাস দেয়ার পর তারা ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা দিয়েছেন। তিনি আরও জানান, চিকিৎসকদের ওপর হামলা, পুলিশের হাতে চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় বিচার ও দোষী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন, হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা, রোগীর স্বজনদের হাতে চিকিৎসকদের লাঞ্ছিত হওয়ার ঘটনার বারবার পুনরাবৃত্তি না ঘটার লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের দাবীসহ বেশ কয়েকটি দাবিতে তারা অনিদৃষ্টকালের ধর্মঘটের ঘোষণা করেছিলেন।

উল্লেখ্য, শেবাচিম হাসপাতালে রোগীর সাথে স্বজনদের প্রবেশ করাকে কেন্দ্র করে মঙ্গলবার দিবাগত রাত সাড়ে দশটার দিকে ইন্টার্ন চিকিৎসকদের সাথে স্বজনদের হামলা-পাল্টা হামলা ও সংঘর্ষে কমপক্ষে ১০জন আহত হয়।