১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নওয়াপাড়া পৌরসভা ১০ কোটি টাকার কাজ ভাগবাটোয়ারার অভিযোগ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ যশোরের নওয়াপাড়া পৌরসভার ১০ কোটি টাকার কাজ ভাগবাটোয়ারা করার অভিযোগ উঠেছে। দরপত্র জমা দিতে পারেননি অধিকাংশ ঠিকাদার। এমন কি অনেক ঠিকাদারের দরপত্র জোরপূর্বক ছিনিয়ে নেয়া হয়েছে। এ সময় মনিরুজ্জামান ও উজ্জল শেখ নামের ২ জন ঠিকাদার সন্ত্রাসীদের দ্বারা লাঞ্ছিত হন। এঘটনার পর দু’পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

স্থানীয় ঠিকাদার সূত্রে জানা গেছে, গত ১৭ এপ্রিল নওয়াপাড়া পৌরসভার অধীনে ‘গুরুত্বপূর্ন ১৯ পৌরসভার অবকাঠামো উন্নয়ন প্রকল্প’ এর ১০ কোটি ১৪ লাখ ৯৫ হাজার ৬ ২১ টাকার ৮ টি গ্রুপের দরপত্র আহবান করা হয়। অভিযোগ রয়েছে, দরপত্র আহবানের পর থেকে দরপত্র বিক্রির নিয়ম থাকলেও মেয়রের নির্দেশে ঠিকাদারদের কাছে দরপত্র বিক্রি করা হয়নি। বিষয়টি প্রকল্প পরিচালক আবুল হাসানকে ঠিকাদাররা জানানোর পর ১৫ এপ্রিল দরপত্র বিক্রি করা হয়। কিন্তু পরের দিন আবারো দরপত্র বিক্রি বন্ধ থাকে। পরবর্তীতে মেয়রের পছন্দমত ঠিকাদারের নামে দরপত্র ইস্যু করা হয়।

গত বুধবার দুপুর ২টা পর্যন্ত দরপত্র জমাদানের শেষ সময় ছিলো।

এ ব্যাপারে অভয়নগর থানার অফিসার ইনচার্জ ( ওসি ) শেখ নাসির উদ্দিন বলেন, কয়েকজন ঠিকাদারকে টেন্ডার জমা দিতে বাধার সৃষ্টি করার চেষ্টা করলে তারা আমাকে জানালে আমি তাৎক্ষনিক ব্যবস্থা নিয়েছিলাম।