২৩ মে ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষক লাঞ্ছনা : জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি আইনজীবী সমিতির

স্টাফ রিপোর্টার ॥ নারায়নগঞ্জে স্কুল শিক্ষককে কান ধরে ওঠ-বস করানোর ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি (সুপ্রিমকোর্ট বার)।

সুপ্রিমকোর্ট বার মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আজ সমিতির সভাপতি সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ূন এ দাবি জানান। সংবাদ সম্মেলনে লিখিত বক্তৃতায় ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান করে ওঠ-বস করিয়ে শুধু তাকে অপমানিত করা হয়নি, ওই দৃশ্য দেখে সারা দেশবাসীও অপমানিত হয়েছে। এই ঘৃণ্য অপরাধের সঙ্গে যে সকল ব্যক্তিবর্গ সম্পৃক্ত ছিল তাদের সকলকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য সরকারের প্রতি জোর দাবি জানাচ্ছি।

ইউসুফ হোসেন হুমায়ুন বলেন, এ ঘটনায় নির্যাসতনের মামলা হতে পারে, মানহানির মামলা হতে পারে। যদি শ্যামল কান্তি আইনি সহায়তা চান, তাহলে স্বপ্রেণোদিত হয়ে আইনি সহায়তা দেয়া হবে।

সংবাদ সম্মেলনে সরবরাহ করা সমিতির সভাপতি ও সম্পাদক স্বাক্ষরিত লিখিত বক্তব্যে বলা হয়, একজন শিক্ষক যিনি মানুষ গড়ার কারিগর তাকে যেভাবে অপমান ও লাঞ্ছিত করা হয়েছে, সে অপমানে দেশবাসী অপমানিত হয়েছে বলে আমরা মনে করি। এজন্য সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি মর্মাহত হয়ে এর তীব্র প্রতিবাদ জানাচ্ছে।

সমিতির সম্পাদক ব্যারিস্টারে এএম মাহবুব উদ্দিন খোকনের সঞ্চালনায় সংবাদ সম্মেলনে সমিতির কোষাধ্যক্ষ রমজান আলী সিকদার, সহ-সম্পাদক একেএম রবিউল হাসান সুমনসহ কার্র্যনির্বাহী কমিটির সদস্যরা, সাবেক সম্পাদক এডভোকেট মমতাজ উদ্দিন আহমদ মেহেদী প্রমুখ উপস্থিত ছিলেন।