২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইপিএলে কোহলি’র নতুন রেকর্ড

অনলাইন ডেস্ক ॥ প্রথম ব্যাটসম্যান হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন ভারতের টেস্ট ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর অধিনায়ক বিরাট কোহলি।

গতকাল চলমান আইপিএলে কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ১১৩ রানের দুর্দান্ত এক ইনিংস খেলে আইপিএলে নিজের ৪’হাজার রানের কোটা স্পর্শ করেন কোহলি। সেই সাথে আইপিএলে সর্বোচ্চ রানের মালিকও হন তিনি। গুজরাট লায়ন্সের অধিনায়ক সুরেশ রায়নাকে পেছনে ফেলে আইপিএলে সর্বোচ্চ রানের মালিকও এখন কোহলি। অবশ্যকে কোহলিকে পেছনে ফেলার সুযোগ রয়েছে রায়নার সামনে।

কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে বৃষ্টিবিঘিœত ম্যাচে ওপেনার হিসেবে ব্যাটিং করতে নামেন কোহলি। নিজের ইনিংসের শুরু থেকেই বেশ মারমুখী ছিলেন তিনি। নিজের প্রথম বলে বাউন্ডারি হাকাঁন কোহলি। এরপর মাত্র ২৮ বলেই হাফ-সেঞ্চুরির স্বাদ নেন তিনি।

আর ৪৭তম বলে চলমান আইপিএলে নিজের চতুর্থ সেঞ্চুরির স্বাদ নেন কোহলি। তিন অংকে পা দিয়েও ইনিংসটাকে বড় করার চেষ্টা করেছিলেন ভারতের টেস্ট দলপতি। কিন্তু ৫০ বলে ১১৩ রানেই থেমে যেতে হয় কোহলিকে। তার ইনিংসে ১২টি চার ও ৮টি ছক্কা ছিলো। এই ইনিংস খেলতে গিয়ে আইপিএলে প্রথম ব্যাটসম্যান হিসেবে ৪’হাজার রানের মাইলফলক স্পর্শ করেন কোহলি।

আইপিএলে সর্বোচ্চ রানের ব্যাটসম্যানরা (শীর্ষ পাঁচ আজ পর্যন্ত) :

খেলোয়াড় ম্যাচ ইনিংস রান

বিরাট কোহলি ১৩৬ ১২৮ ৪০০২

সুরেশ রায়না ১৪৩ ১৩৯ ৩৯৮৫

রোহিত শর্মা ১৪১ ১৩৭ ৩৮৪৪

গৌতিম গম্ভীর ১২৯ ১২৮ ৩৫৮২

ক্রিস গেইল ৮৯ ৮৮ ৩৩৪০