১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডোপ কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন বোল্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বেজিং অলিম্পিকে ডোপ টেস্টে পজিটিভ হওয়া ৩১ জনের নাম নিশ্চিত করেছে আর্ন্তজাতিক অলিম্পিক কমিটি (আইওসি)। মঙ্গলবার আইওসির এই ঘোষণার একদিন পরই ডোপ কেলেঙ্কারি নিয়ে মুখ খুললেন উসাইন বোল্ট। প্রকৃতপক্ষেই এটাকে স্পোটর্সের জন্যই ‘খারাপ’ খবর বলে মন্তব্য করেছেন তিনি। সেইসঙ্গে বিশ্ব ডোপবিরুধী সংস্থার (ডব্লিউএডিএ) প্রশংসাও করেছেন জ্যামাইকান স্প্রিন্টার উসাইন বোল্ট।

এ প্রসঙ্গে ইতিহাসের দ্রুততম মানব বলেন, ‘এটা খুবই অমার্জিত ব্যাপার। স্পোটর্সের জন্য খুবই অমার্জিত। যা বছরের পর বছর খেলাধুলাকে কলঙ্খিত করছে।’ তবে বিশ্ব ডোপ-বিরুধী সংস্থার নেওয়া পদক্ষেপের প্রশংসা করেছেন তিনি। এ প্রসঙ্গে জ্যামাইকান কিংবদন্তি বোল্ট বলেন, ‘তারা খুবই ভালো কাজ করছেন। খেলাধুলাকে কলঙ্ক মুছে দিচ্ছে। তারা এটাও প্রমাণ করেছে ডোপ পাপী যে কেউই হোক না কেন একদিন তাদেরকে ধরা দিতেই হবে।’ এসময় জ্যামাইকান এই কিংবদন্তি স্প্রিন্টার আরও বলেন, ‘খেলাধুলাকে আরও উন্নত পর্যায়ে নিয়ে যেতে আশা করি আমরা আরও ভালো পদক্ষেপ নিতে পারবো এবং পরবর্তী বছরগুলোতে এরকম সমস্যা আর থাকবে না বলেও মনে করি।’

বর্তমানে প্রাগে অবস্থান করছেন উসাইন বোল্ট। রিও অলিম্পিকের আগে আগামী মাসে লন্ডন ডায়মন্ড লীগ মিটে অংশ নিবেন তিনি। গতির দানব উসাইন বোল্ট বর্তমানে পুরোপুরি সুস্থ। ট্র্যাকে নেমে গতি দানব অবিশ্বাস্য কম সময় নিয়ে লন্ডন অলিম্পিকে দ্রুততম মানবের খেতাব ধরে রাখার প্রত্যয় তার। এদিকে ব্রাজিল অলিম্পিক শুরুতে নিরাপত্তা নিয়ে বির্তকে জড়ালেও সবকিছু সামলে বর্ণীল উদ্বোধনী অনুষ্ঠান আয়োজনের জন্য তৈরি।