১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২৬ দিন পর খালেদা জিয়ার শোকবার্তা নিয়ে রেজাউলের বাসায় রিজভী

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী বিশ^বিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষক অধ্যাপক রেজাউল করিম সিদ্দিকী হত্যাকা-ের ২৬ দিন পর এবার খালেদা জিয়ার ‘সহমর্মিতা ও শোকবার্তা’ নিয়ে তার বাড়িতে হাজির হলেন বিএনপি নেতা রুহুল কবির রিজভী। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে স্থানীয় নেতাদের নিয়ে তিনি নগরীর শালবাগান এলাকায় অধ্যাপক রেজাউলের বাড়িতে গিয়ে পরিরারের সদস্যদের সঙ্গে সাক্ষাত করেন। পরিবারের সদস্যদের সমবেদনা জানিয়ে রিজভী হত্যাকা-ের প্রকৃত খুনীদের গ্রেফতার ও বিচার দাবি করেন।

এ সময় তিনি সাংবাদিকদের বলেন, মানুষকে বিভ্রান্ত ও জনদৃষ্টিকে ঝাপসা করানোর জন্যে নয়, প্রকৃত হত্যাকারীদের চিহ্নিত করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। তিনি অভিযোগ করেন, জঙ্গী গোষ্ঠীর সঙ্গে বর্তমান সরকারের আচরণের হুবহু মিল আছে। তিনি বলেন, এ ঘটনার পরপরই বিএনপির পক্ষ থেকে শোকবাণী দেয়া হয়েছে। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষকের জীবন এভাবে চলে যাবে- এটা কখনো কাম্য হতে পারে না। সরকারের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, আজকে চারদিকে অস্থিতিশীল পরিস্থিতি বিরাজ করছে, নৈরাজ্য ও অন্ধকারের মধ্যে দেশ নিপতিত হয়েছে। এখন চারদিকে হত্যা এবং রক্তপাত।

সীতাকু-ে যুবক হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার ৫

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ১৯ মে ॥ চট্টগ্রামের সীতাকু-ে মোবাইল চুরির অভিযোগে আবদুল মালেক নামে এক যুবককে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে বুধবার সন্ধ্যায় নিহতের বড় ভাই আবদুল্লাহ বাদী হয়ে সীতাকু- মডেল থানায় এ হত্যা মামলাটি দায়ের করেন। এতে “আযবাহ ড্রিংকিং ওয়াটার” কারখানা মালিক রিফাত চৌধুরী ও আজমসহ সুনিদিষ্ট ১৪ জন এবং অজ্ঞাত ৭/৮জনকে আসামি করা হয়েছে। এ ঘটনার ৫ জনকে গ্রেফতার করলেও পলাতক রয়েছেন কারখানা মলিকসহ জড়িতরা। জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে বকুলা বাজার এলাকার নুরুল আলমের ছেলে আজম কারখানা মালিক রিফাত চৌধুরীর সাথে হাত মিলিয়ে মোবাইল চুরির মিথ্যা নাটক সাজায়। এ সময় আজমের নেতৃত্বে ১৫/২০ জনের একটি সংঘবদ্ধ দল গভীররাতে মালেককে ঘর থেকে তুলে নিয়ে যায়। তারা মালেককে কারখানার ভেতরে নিয়ে দারোয়ানের একটি কক্ষে শিকল দিয়ে হাত-পা বেঁধে নির্মমভাবে পিটালে বুধবার ভোররাতে তার মৃত্যু হয়।