২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষানবিস চিকিৎসকদের ধর্মঘট প্রত্যাহার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অনির্দিষ্টকালের জন্য ডাকা ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে বরিশাল শের-ই-বাংলা চিকিৎসা মহাবিদ্যালয়ের (শেবাচিম) ইন্টার্ন চিকিৎসকরা। বৃহস্পতিবার সকাল থেকে তারা যার যার কর্মস্থলে যোগদান করেছেন। বুধবার মধ্যরাতের ইন্টার্ন চিকিৎসকদের দাবি পূরণের আশ্বাস দেয়ার পর ধর্মঘট প্রত্যাহার করা হয়।

ইন্টার্ন ডক্টরস্ এ্যাসোসিয়েশনের আহ্বায়ক কমিটির সদস্য আব্দুর রহমান ভিকি জানান, হাসপাতালের পরিচালক, পুলিশের উর্ধতন কর্মকর্তাদের সাথে ইন্টার্ন চিকিৎসকদের বৈঠকে রোগীর স্বজনের বিরুদ্ধে মামলা ও পুলিশ সদস্য এএসআই মহিউদ্দিনের বিরুদ্ধে লিখিত বরখাস্তের আশ্বাস দেয়ার পর তারা ধর্মঘট প্রত্যাহার করার ঘোষণা দিয়েছেন। তিনি আরও জানান, চিকিৎসকদের ওপর হামলা, পুলিশের হাতে চিকিৎসক লাঞ্ছিতের ঘটনায় বিচার ও দোষী পুলিশ সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, হাসপাতালে চিকিৎসকদের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করা, রোগীর স্বজনদের হাতে চিকিৎসকদের লাঞ্ছিত হওয়ার ঘটনার বারবার পুনরাবৃত্তি না ঘটার লক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের দাবিসহ বেশ কয়েকটি দাবিতে তারা অনির্দিষ্টকালের ধর্মঘটের ঘোষণা দিয়েছিলেন।

তিন সহোদর হত্যা মামলায় বাহিনী প্রধান দুখুর ফাঁসি

দুই জনের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, কুষ্টিয়া, ১৯ মে ॥ মেহেরপুরে চাঞ্চল্যকর তিন সহোদর হত্যা মামলার রায়ে জেলার শীর্ষ সন্ত্রাসী ভারতে পলাতক দুখু বাহিনী প্রধান দুখুকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদ- কার্যকর করার আদেশ নেয়েছে আদালত। একই মামলায় দুখুর সহযোগী আজিমুদ্দীন ও চেতন আলীকে দেয়া হয়েছে যাবজ্জীবন কারাদ-। বৃহস্পতিবার দুপুরে মেহেরপুর অতিরিক্ত জেলা ও দায়রা জজ টি.এম মুছা এক জনাকীর্ণ আদালতে এ আদেশ প্রদান করেন।

উল্লেখ্য, ইউপি নির্বাচনী বিরোধকে কেন্দ্র করে ২০০৮ সালের ৩০ আগস্ট রাতে গাংনী উপজেলার সীমান্তবর্তী ধলা গ্রামে ইউপি সদস্য ইমদাদুল হক ও তার ভাই জাহিদুল ইসলাম এবং রুহুল আমিনকে কুপিয়ে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা।

নরসিংদীতে স্বামীর ফাঁসি

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী থেকে জানান, স্ত্রী হত্যার দায়ে ছানাউল্লাহ নামে এক যৌতুকলোভী স্বামীর ফাঁসির আদেশ ও এক লাখ টাকা জরিমানা করেছে আদালত।

বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল নরসিংদীর বিচারক শামীম আহাম্মদ আদালতে এ আদেশ প্রদান করেন।

উল্লেখ্য, রায়পুরা উপজেলার হাসনাবাদ গ্রামের গয়েছ আলী মিয়ার কন্যা ছোলেমা বেগমের সঙ্গে পার্শ্ববর্তী করিমগঞ্জ গ্রামের বাচ্চু মিয়ার পুত্র ছানাউল্লাহর বিয়ে হয়।

যৌতুকলোভী স্বামী ছানাউল্লাহ, তার পিতা বাচ্চু মিয়া, মাতা রাশিদা বেগম, ভাই শহিদুল্লাহ পিত্রালয় থেকে যৌতুক এনে দেয়ার জন্য ছোলেমাকে চাপ প্রয়োগ করে আসছিল।

অসচ্ছল পিতার নিকট থেকে যৌতুক এনে দিতে অপারগতা প্রকাশ করায় ২১ মার্চ ২০০৩ রাতে তাকে পিটিয়ে হত্যা করে।

নর্দান ভার্সিটিতে ওয়ার্কসপ

নর্দান ইউনিভার্সিটির ইনস্টিটিউশনাল কোয়ালিটি এ্যাসিউরেন্স সেল (আইকিউএসি) বিশ্ববিদ্যালয়ের গবেষণার মান উন্নয়নের জন্য বিশ্বব্যাংক এবং বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সহায়তায় তিন দিনব্যাপী ‘গবেষণা পদ্ধতি ও প্রতিবেদন লিখন বিষয়ক’ ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়।

এর সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নর্দান বিশ্ববিদ্যালয় ট্রাস্টের চেয়ারম্যান প্রফেসর ড. আবু ইউসুফ মোঃ আব্দুল্লাহ। বিশেষ অতিথি ছিলেন নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. এডব্লিউএম আব্দুল হক, উপ-উপাচার্য প্রফেসর ড. আনোয়ারুল করীম, ট্রেজারার মোঃ আনোয়ার হোসাইন, রেজিস্ট্রার লে. কর্নেল একতেদার আহমদ সিদ্দিকী (অব), কোয়ালিটি এ্যাসিউরেন্স বিশেষজ্ঞ ও এনইউবি আইকিউএসির পরিচালক প্রফেসর ড. এম শামসুল হক, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রফেসর ড. মোঃ তহিদুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আধুনিক ভাষা বিভাগের প্রাক্তন প্রফেসর হামিদুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পদার্থ বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মীর মোঃ আকরামুজ্জামান ও বিশিষ্ট অর্থনীতিবিদ ড. মাহমুদুল আলম। -বিজ্ঞপ্তি