১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ মে ॥ গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার তালুককানুপুর ইউনিয়নের পশ্চিম সমসপাড়া গ্রামে পুকুরের পানিতে ডুবে নাহিদ মিয়া (৫) ও মুনির মিয়া (৬) নামে চাচাত দুই ভাইয়ের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে ওই ঘটনা ঘটে। পরিবারের লোকজন খোঁজাখুঁজির এক পর্যায়ে পুকুর থেকে তাদের দু’জনের লাশ উদ্ধার করে। নাহিদ মিয়া উপজেলার তালুককানুপুর ইউনিয়নের পশ্চিম সমসপাড়া গ্রামের আবদুল মতিনের ছেলে ও মুনির মিয়া আব্দুল মতিনের ছোট ভাই মিন্টু মিয়ার ছেলে।

ব্যবসা প্রতিষ্ঠানে লুট

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা, ১৯ মে ॥ পৌর শহরের পারলা বাজারে বুধবার রাতে একটি রড সিমেন্টের দোকানে লুট হয়েছে। মুখোশধারী দুর্বৃত্তরা দোকানটিতে হানা দিয়ে পাঁচ লক্ষাধিক টাকা নিয়ে যায়। রাত ১০টার দিকে দোকানের কর্মচারীদের অস্ত্রের মুখে জিম্মি এবং মারপিট করে দুর্বৃত্তরা এসব টাকা নিয়ে যায়। এ ব্যাপারে দস্যুতা আইনে নিয়মিত মামলা হয়েছে।

চট্টগ্রামের তিন কিশোরী বান্দরবানে উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১৯ মে ॥ চট্টগ্রাম থেকে নিখোঁজের তিন দিন পর বুধবার রাতে বান্দরবানের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ৩ কিশোরীকে উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সুপার মিজানুর রহমান জানান, ১৬ মে তিন কিশোরী চট্টগ্রামের ইপিজেড-এর বাসা থেকে ৬২ হাজার টাকা নিয়ে কাউকে না বলে বের হয়ে যায়। মেয়েদের না পেয়ে তাদের বাবা-মা ঐদিনই সিএমপি’র ইপিজেড থানায় জিডি করেন। পরে পুলিশ বান্দরবানের কয়েকটি স্থানে অভিযান চালিয়ে বখাটের কবল থেকে তাদের উদ্ধার করে।

স্কুলছাত্রী উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১৯ মে ॥ সাদুল্যাপুর উপজেলার খোর্দ্দকোমরপুর ইউনিয়নের মাজমপুর গ্রামের অপহৃত স্কুলছাত্রী জয়নব খাতুন ইতিকে (১৩) উদ্ধার করেছে পুলিশ। অপহরণের দেড় মাস পর সদর উপজেলার তুলশীঘাট বাসন্ট্যান্ড এলাকা থেকে বুধবার রাতে তাকে উদ্ধার করা হয়। ইতি ওই গ্রামের এনামুল হকের মেয়ে। সে ঢোলভাঙ্গা স্কুল এ্যান্ড কলেজের অষ্টম শ্রেণীর ছাত্রী। পুলিশ জানায়, ইতিকে প্রেমের ফাঁদে ফেলে একই গ্রামের বকু মোল্লার ছেলে এমরান মোল্লা (২৬)। এরপর এমরান মোল্লা কৌশলে ইতিকে ফুসলিয়া গত ৩১ মার্চ অপহরণ করে।

ছাত্রী অপহরণের প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১৯ মে ॥ গোপালপুরে এক স্কুলছাত্রীকে অপহরণের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে সূতি ভি এম পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের সামনে এ কর্মসূচী পালন করা হয়। মানববন্ধন থেকে অপহরণকারীদের দ্রুত গ্রেফতারের দাবি জানানো হয়। উল্লেখ্য, গত ১৮ এপ্রিল উপজেলার সুন্দর গ্রামের ফজলুল হকের বখাটে ছেলে শুভমনি সূতি ভি এম পাইলট মডেল হাইস্কুলের দশম শ্রেণীর মেধাবী ছাত্রী নূরে জাহান মিমকে অপহরণ করে।

মোহনগঞ্জ পৌরসভা প্রথম শ্রেণীতে উন্নীত

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ১৯ মে ॥ মোহনগঞ্জ পৌরসভাকে দ্বিতীয় শ্রেণী থেকে প্রথম শ্রেণীতে উন্নীত করা হয়েছে। পৌরসভাকে প্রথম শ্রেণীতে উন্নীত করার রাষ্ট্রীয় প্রজ্ঞাপনের বিষয়টি জনসমক্ষে প্রকাশ করেন অতিরিক্ত সচিব ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব ১ সাজ্জাদুল হাসান। বুধবার রাতে পৌর ভবনে ১৯৭৫ সালে প্রতিষ্ঠিত মোহনগঞ্জ পৌরসভাকে প্রথম শ্রেণীতে উন্নীত করার বিষয়টি গণমাধ্যমে প্রকাশ করা হয়। মোহনগঞ্জ পৌর সভার মেয়র এ্যাডভোকেট লতিফুর রহমান রতনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আ.খ.ম শফিকুল হক, ইউএনও মোহাম্মদ মোজাম্মেল হক, সাবেক পৌর মেয়র ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শহীদ ইকবাল প্রমুখ।

বিদ্যুতস্পৃষ্টে যুবক নিহত

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ বাগেরহাট সদর উপজেলায় বিদ্যুতস্পৃষ্ট হয়ে মল্লিক নজরুল ইসলাম শাওন (২০) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। বুধবার রাতে সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চাঁপাতলা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। মৃত নজরুল ইসলাম চাঁপাতলা গ্রামের মল্লিক ফারুক হোসেনের ছেলে। জানা গেছে, বাড়ি থেকে কিছু দূরে নজরুলের একটি মুরগির খামার আছে। খামারের পাশে একটি কক্ষে থাকেন তিনি। বিকেলে কক্ষে থাকা কম্পিউটারে বিদ্যুত সংযোগ দেয়ার সময় তিনি বিদ্যুতায়িত হন।

দর্শনা কেরু চিনিকলে ৬ দফা দাবিতে সমাবেশ

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা, ১৯ মে ॥ জেলার দর্শনা কেরু এ্যান্ড কো¤পানি চিনিকল চত্বরে ৬ দফা দাবি আদায়ের লক্ষ্যে শ্রমিক-কর্মচারীরা সমাবেশ করেছে। বৃহ¯পতিবার সকাল ১০টায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

চুয়াডাঙ্গার দর্শনা কেরু এ্যান্ড কো¤পানি চিনিকল শ্রমিক ইউনিয়নের সভাপতি তৈয়ব আলী সভাপতিত্ব করেন। অনুষ্ঠিত সমাবেশে প্রধান অতিথি ছিলেন, জাতীয় শ্রমিক লীগের যুগ্ম-সাধারণ স¤পাদক ও সেক্টর কর্পোরেশন শ্রমিক-কর্মচারী ফেডারেশন সমন্বয় পরিষদের আহ্বায়ক খান সিরাজুল ইসলাম।