১৫ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহজাদপুরে শতাধিক বাড়ি ভাংচুর

সংবাদদাতা শাহজাদপুর, সিরাজগঞ্জ, ১৯ মে ॥ শাহজাদপুরে ইউপি নির্বাচন নিয়ে সংঘর্ষের ঘটনায় ১০ জন আহত হয়েছে ও শতাধিক বাড়িঘর ভাংচুরের খবর পাওয়া গেছে।

জানা গেছে, বৃহস্পতিবার ভোরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে উপজেলার গাড়াদহ ইউপির বারইটেপরি গ্রামে মেম্বর প্রার্থী তসলিম উদ্দিন ঠা-ু ও আঃ মতিন গ্রুপের মধ্যে সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হয়। আহতরা হলো- আঃ মান্নান লিটন, ঠা-ু, তালেব, হবিবর, রউফ, আঃ মতিন। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতদের মধ্যে আঃ মতিনের সমর্থক হবিবর রহমানের অবস্থা অশঙ্কাজনক বলে জানা গেছে। এছাড়াও আঃ মতিন সমর্থকদের শতাধিক বাড়ি ভাংচুর করেছে ঠা-ু সমর্থকরা।

উপজেলা চেয়ারম্যানের গাড়ি জব্দ

নিজস্ব সংবাদদাতা পটিয়া থেকে জানান, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রামের পটিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা বিএনপির সহ-সভাপতি অধ্যাপক মোজাফফর আহমদ চৌধুরী টিপুর গাড়ি বুধবার রাতে জব্দ করা হয়েছে।

ইউপি নির্বাচনের আশিয়া ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এমএ হাশেমের অভিযোগের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) ও ইউপি নির্বাচনের ম্যাজিস্ট্রেট গৌতম বাড়ৈ উপজেলা চেয়ারম্যানের গাড়িটি জব্দ করেন।

দুর্গাপুরে ছয় বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার

নিজস্ব সংবাদদাতা দুর্গাপুর (নেত্রকোনা) থেকে জানান, দলীয় সিদ্ধান্ত অমান্য করে প্রার্থী হওয়ায় আওয়ামী লীগের ছয় বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দলীয় পদ থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সভাপতি মুক্তিযোদ্ধা আলাউদ্দিন আল আজাদ ও সাধারণ সম্পাদক মোঃ সাজ্জাদুর রহমান সাজ্জাদ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কুল্লাগড়া ইউনিয়নে সাইদুর রহমান পাঠান তুতু, দুর্গাপুর ইউনিয়নের জিতু রেমা, চ-ীগড় ইউনিয়নের চাঁন মিয়া ফকির, বিরিশিরি ইউনিয়নের মজিবুর রহমান ফকির, কাকৈরগড়া ইউনিয়নের মামুনুর রহমান বেগ, গাঁওকান্দিয়া ইউনিয়ন আব্দুল মতিন মোতালেবকে বহিষ্কারের কথা জানানো হয়।

বড়াইগ্রামের দুই ইউনিয়নের নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা নাটোর থেকে জানান, সীমানা সংক্রান্ত জটিলতায় বড়াইগ্রাম উপজেলার জোয়াড়ি ও মাঝগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচন দায়ের করা রিট পিটিশনের কারণে স্থগিত করেছে হাইকোর্ট। বুধবার সন্ধ্যায় এ সংক্রান্ত রায়ের কপি হাতে পাওয়ার পর বৃহস্পতিবার দুপুরে গণবিজ্ঞপ্তি জারি করেছেন এ দুই ইউনিয়নের রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার ইকবাল আহমেদ। এর আগে গত ২২ এপ্রিল ওই দুই ইউনিয়নে সাধারণ নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়।

দাউদকান্দিতে আ’লীগ প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব সংবাদদাতা দাউদকান্দি থেকে জানান, মালিগাঁও ইউনিয়নের আ’লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী নুরুল ইসলাম সরকারের মনোনয়নপত্র বাতিল করেছে নির্বাচন আপীল কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দাউদকান্দি উপজেলা নির্বাচন অফিসার মোঃ ফারুক হোসেন জানান, আ’লীগ মনোনীত প্রার্থী নুরুল ইসলাম সারের ডিলারের তালিকাভুক্ত হওয়ায় কুমিল্লা জেলা নির্বাচন অফিসার মোঃ রাশেদুল ইসলাম তার মনোনয়নপত্র অবৈধ ঘোষণা করেন।