১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মমতার বিজয়ে পররাষ্ট্রমন্ত্রীর অভিনন্দন

কূটনৈতিক রিপোর্টার ॥ পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস বিজয়ী হওয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। বৃহস্পতিবার ফল ঘোষণার পর বিকেলে মন্ত্রী এ অভিনন্দন জানান। তিনি আশা প্রকাশ করেন দ্বিতীয়বারের মতো ক্ষমতায় আসা মমতা দুই দেশের সম্পর্কের উন্নতিতে অবদান রাখবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ বিষয়ে পাঠানো এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছেÑ পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস বিজয়ী হওয়ায় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী মমতা বন্দ্যোপাধ্যায়কে অভিনন্দন জানিয়ে একটি শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন। এতে পররাষ্ট্রমন্ত্রী আশা করেছেন, বাংলাদেশ ও ভারতের দ্বিপক্ষীয় সম্পর্ক এখন নতুন উচ্চতায় পৌঁছেছে। পাশাপাশি বাংলাদেশ ও পশ্চিমবঙ্গের জনগণের মধ্যে ঐতিহাসিক, সংস্কৃতি ও মূল্যবোধের সম্পর্ক রয়েছে। পশ্চিমবঙ্গে তৃণমূল কংগ্রেস ক্ষমতায় আসার ফলে দুই দেশের সম্পর্ক আরও শক্তিশালী হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

উল্লেখ্য, বিধানসভার ২৯৪ আসনের মধ্যে নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়ে জয়ী হয়েছে মমতার দল তৃণমূল কংগ্রেস। এদিকে মমতার অফিসিয়াল বরাবর করা এক টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী মোদি লিখেছেন, মমতার সঙ্গে কথা বলেছি। তাকে অভিনন্দন জানিয়েছি। দ্বিতীয়বার মুখ্যমন্ত্রীর দায়িত্বে তার প্রতি শুভকামনা রইল।