১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরের মানবতাবিরোধী ইউসুফ আলীর ঢামেকে মৃত্যু

স্টাফ রিপোর্টার ॥ মুক্তিযুদ্ধ চলাকালীন মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত লক্ষ্মীপুর জেলার রামগতি উপজেলার ইউসুফ আলীর (৭০) মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে, ‘ঢামেক’ তার মৃত্যু হয়। তার বাবার নাম মৃত কোরবান আলী। গ্রামের বাড়ি রামগতি উপজেলার চর পোড়াগাছা ইউনিয়নে।

মৃত ইউসুফ আলীর স্ত্রী জোসনা বেগম জানান, মস্তিষ্কে রক্তক্ষরণ জনিত কারণে গত ২০ এপ্রিল ঢাকা কেন্দ্রীয় কারাগারে অসুস্থ হয়ে পড়লে তাকে ঢামেক হাপসাতালে নতুন ভবনের ৭০১ নম্বর ওয়ার্ডে ভর্তি করে কারা কর্তৃপক্ষ। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি সকালে মারা যান। ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক মোজাম্মেল হক ঘটনার সত্যতা স্বীকার করেন, তার লাশের ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

নিরাপদ খাদ্য কর্মকর্তাদের ফকিরাপুল বাজার পরিদর্শন

বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নেতৃত্বে ঢাকা মহানগরীতে বৃহস্পতিবার বাজার পরিদর্শন করা হয়। ঢাকার ফকিরাপুল বাজারের বিভিন্ন দোকান পরিদর্শনকালে দেখা গেছে যে, কিছু খাদ্য ব্যবসায়ী বিক্রয়ের জন্য ক্রয়কৃত মালামালের চালান বা রসিদ গ্রহণ ও সংরক্ষণ করেন না। কোন কোন ক্ষেত্রে ক্রেতা বা বিক্রেতা বা উভয়ের স্বাক্ষর থাকে না, চাহিদামতো ট্রেড লাইসেন্স দেখাতে পারেন না। এ ব্যত্যয়গুলো নিরাপদ খাদ্য আইন, ২০১৩-এর ধারা ৩৮ ও ৩৯ অনুসারে নিরাপদ খাদ্যবিরোধী কাজ।

ধারা ৩৮ ও ৩৯-এর বিধান লঙ্ঘনের বিষয়টি অ-আমলযোগ্য হওয়ায় কর্তৃপক্ষের ক্ষমতাপ্রাপ্ত কর্মকর্তাগণ প্রশাসনিক ব্যবস্থাপনায় ঢাকার ফকিরাপুল বাজারের তিনটি দোকান ইসলাম ট্রেডার্স, নিউ বিসমিল্লাহ ট্রেডার্স ও বুখারী স্টোরকে সংশোধনের সুযোগ প্রদানের লক্ষ্যে তাদের করণীয় সম্পর্কে পরিদর্শন টিম নির্দেশনা প্রদান করে। -বিজ্ঞপ্তি