১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই ঘন্টায়    
ADS

সাকিবদের সহজেই হারাল গুজরাট

  • আইপিএল

স্পোর্টস রিপোর্টার ॥ আবারও হারল কলকাতা নাইট রাইডার্স। বৃহস্পতিবার গুজরাট লায়নসের কাছে ৬ উইকেটে হেরেছে সাকিব-গম্ভীররা। প্রথমে ব্যাট করে এদিন ৮ উইকেটের বিনিময়ে মাত্র ১২৪ রান সংগ্রহ করে কলকাতা নাইট রাইডার্স। জবাবে ৪ উইকেট হারিয়েই ১২৫ রান তুলে নেয় গুজরাট। এর ফলে ৩৯ বল হাতে রেখেই ৬ উইকেটের অনায়াস জয় পায় সুরেশ রায়নার দল।

কেকেআরে ছুঁড়ে দেয়া ১২৫ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে গুজরাট। মাত্র ১৮ রানেই উদ্বোধনী দুই ব্যাটসম্যান ডোয়াইন স্মিথ ও ব্রেন্ডন ম্যাককালাম সাজঘরে ফিরে যান। এরপরই দলের হাল ধরেন অধিনায়ক সুরেশ রায়না। শেষ পর্যন্ত তার করা অপরাজিত ৫৩ রানের সৌজন্যেই সহজ জয় নিয়ে মাঠ ছাড়ে গুজরাট। গুজরাটের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ২৬ রান করেন এ্যারন ফিঞ্চ। রাজপুত, নারাইন এবং মরকেল প্রত্যেকেই ১টি করে উইকেট লাভ করেন। তবে ব্যাট হাতে নিষ্প্রভ সাকিব আল হাসান এদিন বল করার সুযোগই পাননি।

এর আগে কানপুরের গ্রিন পার্কে টসে জিতে কেকেআরকে ব্যাটিংয়ে পাঠায় গুজরাট। কিন্তু শুরুটা মোটেই ভাল হয়নি তাদের। দলীয় ২৫ রানে আউট হন গম্ভীর (৮)। মাত্র ১ রান করে ফিরে যান মানিষ পান্ডেও। ১৯ বলে তিন চার ও এক ছয়ে আরেক ওপেনার রবিন উথাপ্পার ব্যাট থেকে আসে দ্বিতীয় সর্বোচ্চ ২৫ রান। এদিন দলের মূল একাদশে নিজের জায়গা করে নেন বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে ব্যাট হাতে খুব বেশি সুবিধা করতে পারেননি তিনি। পীযুষ চাওলা ১১ রান করে ফিরে যাওয়ার পর ৩ রান করে ফিরে যান সাকিবও। দলের পক্ষে সর্বোচ্চ ৩৬ রান করেন ইউসুফ পাঠান। গুজরাটের সর্বোচ্চ ৪ উইকেট পান ডোয়াইন স্মিথ। ম্যাচ সেরার পুরস্কারও জিতেন তিনি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ

দল ম্যাচ জয় হার পয়েন্ট রান রেট

হায়দরাবাদ ১২ ৮ ৪ ১৬ +০.৪০০

গুজরাট ১৩ ৮ ৫ ১৬ -০.৪৭৯

ব্যাঙ্গালুরু ১৩ ৭ ৬ ১৪ +০.৯৩০

কলকাতা ১৩ ৭ ৬ ১৪ +০.০২২

মুম্বাই ১৩ ৭ ৬ ১৪ -০.০৮২

দিল্লী ১২ ৬ ৬ ১২ -০.১২৫

পুনে ১৩ ৪ ৯ ৮ +০.০১৩

পাঞ্জাব ১৩ ৪ ৯ ৮ -০.৬৯৩