১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শাহজালালে দুই যাত্রীর পায়ুপথ থেকে ১৫ স্বর্ণের বার উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ দেড় কেজি সোনা চোরাচালান যতটা ঝুঁকিপূর্ণ তারচেয়েও বিস্ময়কর- এত সোনা পায়ুপথে ঢোকানো হলো কিভাবে? এমন অবিশ্বাস্য কা- দেখে বিমানবন্দরের গোয়েন্দা কর্তার চক্ষু চড়ক গাছ। কিন্তু যখন তাদের সামনে সেই সোনা এক্সরে করার পর বিশেষ কায়দায় বের করা হলো, তখন বিশ্বাস না করেই বা উপায় কী?

এমন অদ্ভুত কা- ঘটানো দুই যাত্রীকে বৃহস্পতিবার আটক করার পর সাংবাদিকদের বলা হলো-এর আগেও অনেকে সোনা এনেছে একই কায়দায়। কিন্তু দেড় কেজি সোনা পায়ুপথে ঢোকানোর ঘটনা এটাই প্রথম। বৃহস্পতিবার দুপুরে এ ঘটনা ঘটে। আটকরা হলেন সম্রাট সাহল ও এমএস ভূইয়া।

এ সম্পর্কে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড. মঈনুল খান জানান, আটকরা মালয়েশিয়া থেকে ইএ-০৮৭ ফ্লাইটে করে শাহজালাল বিমানবন্দরে এসে পৌঁছান। আটক সম্রাট বিমান থেকে নেমে ইমিগ্রেশনের দিকে যাওয়ার সময় তার চলাফেরায় সন্দেহ হয়। পরে তাকে হাসপাতালে নিয়ে এক্স-রে করলে তলপেটে স্বর্ণের বার ধরা পড়ে।

তিনি স্বীকার করেন পায়ুপথ দিয়ে স্বর্ণের বার ঢুকিয়েছেন। পরে আটক সম্রাটের পায়ুপথ দিয়ে ১৫ স্বর্ণের বার বের করা হয়। যার ওজন দেড় কেজি। পরবর্তী সময়ে আটক ভূইয়ার ট্রলির কোনায় লুকিয়ে রাখা একটি স্বর্ণের বার ও চেন উদ্ধার করা হয়। যার ওজন ৫৫০ গ্রাম। সম্রাটের বাড়ি মুন্সীগঞ্জের টঙ্গীবাড়ি এবং ভূইয়ার বাড়ি চাঁদপুরের কচুয়ায়।

নির্বাচিত সংবাদ