২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিল্লীর বিপক্ষে আজ প্রতিশোধের ম্যাচ মুস্তাফিজদের

দিল্লীর বিপক্ষে আজ প্রতিশোধের ম্যাচ মুস্তাফিজদের

স্পোর্টস রিপোর্টার ॥ মাঝে মাত্র ৭ দিন কেটে গেছে। আবারও দু’দল মুখোমুখি হচ্ছে। প্রথম সাক্ষাতে সানরাইজার্স হায়দরাবাদ কোন পাত্তাই পায়নি দিল্লী ডেয়ারডেভিলসের কাছে। যদিও ম্যাচটি হায়দরাবাদ খেলার সুযোগ পেয়েছিল নিজেদের মাঠে। এবার রায়পুরে মুখোমুখি হচ্ছে দু’দল। হায়দরাদের ম্যাচ মানেই বাড়তি আকর্ষণ হিসেবে সবার দৃষ্টি থাকে বাংলাদেশী পেসার মুস্তাফিজুর রহমানের দিকে। আজও তিনিই মূল আকর্ষণ হবেন ম্যাচের। এ ম্যাচ হেরে গেলেই দিল্লীর বিদায় প্রায় নিশ্চিত হয়ে যাবে চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লীগ (আইপিএল) থেকে। আর শীর্ষে থাকায় বেশ সুবিধাজনক অবস্থায় আছে মুস্তাফিজের হায়দরাবাদ।

‘কাটার’ ও ‘সেøায়ার’ মাস্টার মুস্তাফিজের জন্য আজকের ম্যাচটি প্রতিশোধের। কারণ এখন পর্যন্ত চলতি আইপিএলে নিজের সবচেয়ে বাজে বোলিংয়ের নিদর্শন দিল্লীর বিরুদ্ধে আগের ম্যাচটিতে দেখিয়েছেন এ বাঁহাতি তরুণ পেসার। মুস্তাফিজকে হতাশায় ডুবিয়ে তার করা ৪ ওভারে ৩৯ রান তুলে নিয়েছিল দিল্লীর ব্যাটসম্যানরা। পরে অবশ্য দিল্লীর ক্রিকেটার থেকে শুরু করে কোচ ও টিম ম্যানেজমেন্টের সবাই দাবি করেন মুস্তাফিজকে মোকাবেলার জন্য কঠোর পরিশ্রম, তার বোলিংয়ের ভিডিও বিশ্লেষণই সফলতা দিয়েছে। আবারও তাদের সেই সফলতা ধরে রাখার চ্যালেঞ্জ। আজকের ম্যাচে সেটা আরও বেশি জরুরী। কারণ জিততে পারলে শেষ চারে ওঠার সুযোগ খোলা থাকবে। কিন্তু হেরে গেলে বিদায় প্রায় নিশ্চিত হয়ে যাবে। ১২ ম্যাচ খেলে ৬টি করে জয়-পরাজয় দেখে দিল্লী ১২ পয়েন্ট নিয়ে আছে ৬ নম্বরে। দলটির মূল প্রতিদ্বন্দ্বী এখন ১৪ পয়েন্ট করে তাদের ওপরে থাকা গুজরাট লায়ন্স, মুম্বাই ইন্ডিয়ান্স, কলকাতা নাইট রাইডার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। এর মধ্যে নেট রানরেটে শুধু গুজরাট পিছিয়ে। আর মুম্বাই একটি ম্যাচ বেশি খেললেও নেট রানরেটে কিছুটা এগিয়ে আছে। তাই আজকের ম্যাচ জিতলে পয়েন্ট সমান হলেও এ দুটি দলকে টপকে চার নম্বরে উঠে যাবে দিল্লী। কিন্তু সেক্ষেত্রে গুজরাটের চেয়ে এক ম্যাচ বেশি এবং মুম্বাইয়ের সমান ম্যাচ খেলা হয়ে যাবে। তাই চার নম্বর অবস্থান ধরে রাখতে হলে অবশ্যই আজ এবং নিজেদের শেষ ম্যাচও জিততে হবে দিল্লীকে বেশ ভালভাবেই। আর হারলে অবস্থানের পরিবর্তনও ঘটবে না এবং নেট রানরেটে আরও পিছিয়ে শেষ চারে ওঠার সম্ভাবনা প্রায় শেষ হয়ে যাবে।

হায়দরাবাদের এত সমস্যা কিংবা সমীকরণ নেই। ১২ ম্যাচে ৮ জয়ে ১৬ পয়েন্ট নিয়ে এখন পর্যন্ত এককভাবে শীর্ষে মুস্তাফিজের দলটি। সবার আগে শেষ চারও নিশ্চিত হয়ে গেছে। এখন শুধু নিজেদের অবস্থান শক্ত করে শীর্ষস্থান নিয়ে ওঠা। সেজন্য জয় পেতেই নামবে হায়দরাবাদ। মাঝে চারদিন বিরতিও পেয়েছে তারা। দিল্লীর বিরুদ্ধে আগের সাক্ষাতে বাজেভাবে হারের প্রতিশোধ নিতে মুখিয়ে আছে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন দলটি। আগের দেখায় দলের বোলিংটা একেবারেই ভাল হয়নি। ব্যর্থ ছিলেন মুস্তাফিজও। এবার তাদের জ্বলে ওঠার প্রত্যাশায় থাকবেন ওয়ার্নার।