২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শারাপোভার ভবিষ্যৎ অনিশ্চিত

শারাপোভার ভবিষ্যৎ অনিশ্চিত

অনলাইন ডেস্ক॥ শেষ পর্যন্ত কোর্টে কি ফিরতে পারবেন মারিয়া শারাপোভা?- এ প্রশ্ন এখন টেনিস মহলের অন্দরে-বাহিরে। এরই মধ্যে রুশ টেনিস সুন্দরীর ভবিষ্যৎ নিয়ে তাঁর দেশের টেনিস সংস্থা বিভ্রান্তিকর মন্তব্য করেছে। সংস্থার প্রেসিডেন্ট শামিল তার্পিশচেভ প্রথমে জানান, মাশার পক্ষে কোর্টে ফেরা অসম্ভব। পরে নিজের বক্তব্য পাল্টে জানান, শারাপোভার কোর্টে ফেরা কঠিন। সঙ্গে এও যোগ করেন, বুধবারের শুনানিতে কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ডোপ টেস্টে শারাপোভার দেহে মেলডোনিয়াম নামে একটি পদার্থের উপস্থিতি পাওয়ার পর গত ১২ই মার্চ থেকে সাময়িকভাবে শারাপোভাকে নিষিদ্ধ রাখার সিদ্ধান্ত নেয় আন্তর্জাতিক টেনিস ফেডারেশন। জানুয়ারিতে অস্ট্রেলীয় ওপেন চলাকালীন এই ঘটনা ঘটে।

এরপর সাংবাদিক সম্মেলনে পাঁচবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী শারাপোভা নিজেই বলেন, ২০০৬ সাল থেকে পারিবারিক ডাক্তারের পরামর্শে ‘মিলড্রোনেট’ নামের একটি ওষুধ সেবন করে আসছিলেন তিনি।

গত মার্চে অবশ্য শারাপোভা আত্মবিশ্বাস নিয়ে বলেছিলেন, তিনি টেনিসে ফিরবেনই। তবে এখন পর্যন্ত এ নিয়ে পূর্ণাঙ্গ সিদ্ধান্ত আসেনি। সেক্ষেত্রে চার বছরের জন্যও নিষিদ্ধ হতে পারেন রাশান সুন্দরী। তবে বিশেষজ্ঞরা বলছেন, মাশা ছয়মাস থেকে এক বছরের নিষেধাজ্ঞায় পড়তে পারেন। তবে চার বছরের নিষেধাজ্ঞায় পড়লে তার ক্যারিয়ার চিরতরে শেষ হয়ে যাবে।