২০ মে ২০১৬

শীর্ষে রোনালদো দুইয়ে নেইমার তিনে মেসি

শীর্ষে রোনালদো দুইয়ে নেইমার তিনে মেসি

অনলাইন ডেস্ক॥ এই মুহুর্তে বিশ্বের সবচাইতে জনপ্রিয় ফুটবলার কে? মেসি, নেইমার নাকি ক্রিস্টিয়ানো রোনালদো? ভক্তদের এমন প্রশ্নের প্রতি সাড়া দিয়ে সম্প্রতি বিশ্বের ২০ জনপ্রিয় ফুটবলারের তালিকা প্রকাশ করেছে ক্রীড়া পণ্যের জনপ্রিয় প্রতিষ্ঠান ‘ব্র্যান্ডট্রিক্স’। শুধু মাঠের পারফরমেন্সেই নয় তালিকাটি প্রকাশিত হয়েছে তাদের ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে তাদের জনপ্রিয়তা বিচার করেও।

আসুন দেখে নেই কে কে আছেন এই তালিকায়।

১. ক্রিস্টিয়ানো রোনালদো: ব্র্যান্ডট্রিক্সের জরিপে জনপ্রিয়তার শীর্ষে আছেন রিয়াল মাদ্রিদ তারকা ক্রিস্টিয়ানো রোনালদো। মাঠের দুর্দান্ত পারফরমেন্সের পাশাপাশি ভীষণ আকর্ষণীয় চেহারা ও সুন্দর বাচনভঙ্গী দিয়ে এই পর্তুগিজ তারকা ইতোমধ্যেই জয় করেছেন লক্ষ কোটি ভক্তের হৃদয়। সামাজিক যোগাযোগরে মাধ্যম ফেসবুক, টুইটার ও ইনস্টাগ্রামে তাঁর অনুসারির সংখ্যা ২১১.৭ মিলিয়ন।

২. নেইমার: রোনালদোর পর জনপ্রিয়তার বিচারে যার নামটি উঠে এসেছে সেটি নেইমার। বার্সেলোনার হয়ে এই মৌসুমে দারুণ একটি মৌসুম কাটানোর পাশাপাশি নিজের প্লে-বয় সুলভ চেহারা দিয়ে মেসি’কে টপকে দুইয়ে উঠে এসেছেন এই ব্রাজিলিয়ান উইংগার।

৩. লিওনেল মেসি: পাঁচবারের ব্যালন ডি অর জয়ী আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি ধারাবাহিকভাবেই বার্সেলোনাকে সফলতা এনে দিয়েছেন। কিন্তু ব্র্যান্ডেট্রিক্সের জরিপ বলছে মেসির ব্র্যান্ড ভ্যালু আগের চাইতে কিছুটা কমে যাওয়াই দুই নম্বর অবস্থানটি ছেড়ে দিতে হয়েছে বার্সা সতীর্থ নেইমারকে।

৪. জ্লাতান ইব্রাহিমোবিচ: প্যারিস সেইন্ট জার্মেইন’র সুইডিস তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ। ফ্রেঞ্চ লিগে দ্বিতীয়বারের মত দলকে ট্রেবল জয়ের গৌরব এনে দিয়ে ফ্রান্সে ইতোমধ্যেই পেয়ে গেছেন কিংবদন্তীর খেতাব। ফ্রান্স ছেড়ে এই মৌসুমেই তাঁর ইংল্যান্ডে পাড়ি জমানোর কথা রয়েছে যা তাঁকে আরও তারকাখ্যাতি এনে দিবে বলে অভিমত ব্র্যান্ডেট্রিক্সের।

৫. লুইস সুয়ারেজ: এই মৌসুমে মাঠের পারফরমেন্সে মেসি কিংবা নেইমারের চাইতে বেশ উজ্জ্বল ছিলেন বার্সেলোনার উরুগুয়ান স্ট্রাইকার লুইস সুয়ারেজ। ৪৭ ম্যাচে বল জালে জড়িয়েছেন ৫৩টি। এমন এদম্য পারফরমেন্সের জন্যই ব্র্যান্ডট্রিক্সের জরিপে পাঁচ নম্বরে অবস্থান করছেন এই ল্যাটিন ব্যাড বয়।

৬. মেসুত ওজিল: সুয়ারেজের পর জনপ্রিয়তার তালিকায় আছেন আর্সেনালের জার্মান প্লে-মেকার মেসুত ওজিল।

৭. হামেস রদ্রিগেজ: ব্র্যান্ডট্রিক্সের জরিপে এরপর যে নামটি উঠে এসেছে সেটি হলো হামেস রদ্রিগেজ। ২০১৪ বিশ্বকাপে ৬ গোল করে গোল্ডেন বুট এবং একই বছর পুসকাস পুরষ্কার জয়ী এই আকর্ষণীয় যুবকের নাম উঠে এসেছে সাত নম্বরে।

৮. আন্দ্রে ইনিয়েস্তা: হামেসের পরেই আছেন আন্দ্রে ইনিয়েস্তা। ২০১০ সালে বিশ্বকাপ ফুটবলের শিরেপা নির্ধারণী ম্যাচে নেদারল্যান্ডসের বিপক্ষে তাঁরই করা একমাত্র গোলে প্রথমবারের মত বিশ্বকাপ শিরোপা ঘরে তুলেছিল স্পেন।

৯. গ্যারেথ বেল: ব্র্যান্ডট্রিক্স এর পর যে নামটি খুঁজে পেয়েছে সে নামটি হলো গ্যারেথ বেল। ইংলিশ ক্লাব টটেনহ্যাম থেকে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদে আসা ছিল গ্যারেথ বেল’র খেলোয়াড়ী জীবনের সব চাইতে বড় টার্নি পয়েন্ট।

১০. ইকার ক্যাসিয়াস: সাবেক রিয়াল ও বর্তমান পোর্তো গোল রক্ষক। নিজ দেশ স্পেন ও প্রিয় ক্লাব রিয়ালে দীর্ঘ্য সময় থাকাকালীন নাম, খ্যাতি, যশ সবই কুঁড়িয়েছেন। সঙ্গত কারণেই তাঁর নামটি উঠে এসেছে ১০ নম্বরে।

১১. ডেভিড লুইস: রক্ষণভাগে বিশ্বের সব চাইতে উচ্চ ৠাংকিং সম্পন্ন খেলোয়াড় প্যারিস সেইন্ট জার্মেইনের ব্রাজিলিয়ান ডিফেন্ডার ডেভিড লুইস। গোলকরার দারুণ দক্ষতার পাশাপাশি তাঁর গুরুগম্ভীর ব্যক্ত্বিত্বই ব্র্যান্ডট্রিক্সের নজর কেড়েছে।

১২. ওয়েন রুনি: ব্র্যান্ডট্রিক্সের জরিপে একমাত্র ইংলিশ ফুটবলার রুনি নিজ দেশ ও ক্লাবের হয়ে রেকর্ডময় সময় পার করায় স্থান পেয়েছেন দ্বাদশে।

১৩. সার্জিও রামোস: রিয়াল ও স্পেনের হয়ে বলতে গেলে সবই জিতে নিয়েছেন রামোস। মাঠের পাশাপাশি হারেননি জীবন সঙ্গী বাছাইয়ের দৌঁড়েও। তারকা স্ত্রী পিলার রুবিও’র সঙ্গে বেধেছেন ঘর। তাইতো ব্র্যান্ডট্রিক্সের বিচারে অবস্থান করছেন ত্রয়োদশে।

১৪. জেরার্ড পিকে: পপ স্টার শাকিরা’র সঙ্গে ঘর বেধে জনপ্রিয়তায় চতুর্দশে জেরার্ড।

১৫. করিম বেঞ্জেমা: রিয়াল আক্রমন ভাগের মধ্যমনি। বাঁয়ে ক্রিস্টিয়ানো রোনালদো ও ডানে গ্যারেথবেলকে সাথে নিয়ে প্রতিপক্ষের গোলবারে কাঁপন ধরান বলেই সেরার নজরে পড়েছেন।

১৬. ম্যানুয়েল ন্যুয়ের: আছেন জার্মান ও বায়ার্নমিউনিখ গোলবারের অতন্দ্র প্রহরী ম্যানুয়েল ন্যুয়ের।

১৭. সার্জিও আগুয়েরো: ম্যানসিটির হয়ে দায়িত্ববান এক একটি ম্যাচ খেলার উপহার স্বরুপ সেরা ২০ জনের মধ্যে আছেন এই আর্জেন্টাইন ফরোয়ার্ড।

১৮. মার্সেলো: ব্রাজিলিয়ান লেফ্ট-ব্যাক মার্সেলোও আছেন ব্র্যান্ডট্রিক্সের নজরদারীতে।

১৯. ডেভিড দ্য গিয়া: স্প্যানিশ গোল রক্ষক ডেভিড জনপ্রিয়তার বিচারে আছেন উনিশে।

২০. সেস ফেব্রিগাস: ব্র্যান্ডট্রিক্সের তালিকায় সবশেষে আছেন আরেক স্প্যানিশ সেস ফেব্রিগাস।