১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে মুক্তিযোদ্ধার উদ্যোগে অত্যাধুনিক হাসপাতাল

বরিশালে মুক্তিযোদ্ধার উদ্যোগে অত্যাধুনিক হাসপাতাল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ইউনাইটেড ষ্টেটস্ অব অ্যামেরিকা (ইউএস) মানের একটি সর্বাধুনিক হাসপাতাল শীঘ্রই চালু হতে যাচ্ছে জেলার গৌরনদীতে। আমেরিকা প্রবাসী ইন্টারনাল মেডিসিন এ্যান্ড ফেমিলি মেডিসিন বিশেষজ্ঞ চিকিৎসক গৌরনদীর বড় কসবা গ্রামের কৃতি সন্তান, বীর মুক্তিযোদ্ধা ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেনের নিজস্ব উদ্যোগে হাসপাতালটি নির্মিত হবে।

শুক্রবার সকালে অনুষ্ঠিত সুধী সমাবেশে ডাঃ মোয়াজ্জেম ঘোষণা করেন, বাংলাদেশ পিপলস হসপিটাল রিচার্স এডুকেশন এ্যান্ড ট্রেনিং সেন্টার নামের কসবা এলাকায় এ হাসপাতালটি খুব শীঘ্রই যাত্রা শুরু করবে। আমেরিকার টেনেসি এষ্টেটস্ এর ন্যাসবিলস্থ মেহারী মেডিক্যাল কলেজ ও ক্যালিফোনিয়া ষ্টেটস্রে লোমালিন্দা ইউনিভার্সিটির সাবেক এসিষ্ট্যান্ট ক্লিনিক্যাল প্রফেসর ডাঃ মোঃ মোয়াজ্জেম হোসেন আরও বলেন, বাবার আগ্রহে আমি প্রথমে আরবী শিখে মাওলানা হয়েছি। পরবর্তীতে ইংরেজী শিখে ডাক্তারও হয়েছি। মুক্তিযুদ্ধ শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাকে বলেছিলেন, তুমি বিদেশ গিয়ে সেরা ডাক্তার হয়ে দেশে আসবে। আমি তার কথাও রেখেছি, পর পর টানা চার বছর আমি আমেরিকার সেরা ডাক্তারের এ্যাওয়ার্ড পেয়েছি। ঢাকার নামীদামি হাসপাতাল ও ক্লিনিকগুলো থেকে আমাকে বিগ স্যালারিতে চাকরির অফার দেয়া হচ্ছে। আমি তা গ্রহন করছি না। আমি দেশের অবহেলিত জনগোষ্ঠীর সেবা করবো বলে কসবা গ্রামে ৫তলা ভবনে ইউএসএর মানের একটি সর্বাধুনিক হাসপাতাল করার উদ্যোগ নিয়েছি। পরিকল্পনা রয়েছে, এখানে আরও কয়েকটি ভবন করে ডাক্তারদের পাশাপাশি নার্সদের ও মেডিক্যাল এ্যাসিষ্ট্যান্টদের প্রশিক্ষণ দিয়ে তাদেরকেও ইউএস মানে গড়ে তোলা হবে। আপনাদের সমর্থন ও সহযোগীতা পেলে টাকা খরচ করে চিকিৎসার জন্য আপনাদের আর ঢাকায় কিংবা বিদেশে যেতে হবে না। সেদিন বেশী দুরে নয়, যেদিন চিকিৎসা নিতে ঢাকা থেকে আমেরিকায় না গিয়ে লোকজন গৌরনদীর কসবায় আসবে।

কসবা গ্রামের বিশিষ্ট সমাজ সেবক মোঃ সিরাজ উদ্দিন সরদারের সভাপতিত্বে অনুষ্ঠিত সুধী সমাবেশে বিশেষ অতিথি গৌরনদী প্রেসক্লাবের সভাপতি খোন্দকার মনিরুজ্জামান মনির, পৌর কাউন্সিলর কাজী তৌফিক ইকবাল সজল, উপজেলা কৃষকলীগের সভাপতি মোঃ শাহজাহান সরদার, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান শরীফ, দিদারুল ইসলাম। বক্তব্য রাখেন নজরুল ইসলাম মন্টু শরীফ, আয়শা আক্তার প্রমুখ।