২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৬ জঙ্গিকে ধরতে বিমানবন্দর ও সীমান্তে ‘রেড এলার্ট’

৬ জঙ্গিকে ধরতে বিমানবন্দর ও সীমান্তে ‘রেড এলার্ট’

স্টাফ রিপোর্টার ॥ ব্লগার হত্যা মামলায় আনসারুল্লাহ বাংলা টিমের ছয় জঙ্গি যাতে দেশ ছেড়ে পালাতে না পারে সেজন্য বিমানবন্দর ও সীমান্ত এলাকায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে।

শুক্রবার সকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ধানমণ্ডিতে নিজের বাসায় সাংবাদিকদের এ কথা জানান। মন্ত্রী বলেন, “সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতেই ছয় জঙ্গির ছবি প্রকাশ করা হয়েছে। তারা যাতে স্থলবন্দর, নৌপথ কিংবা আকাশপথে কোনোভাবে পালিয়ে যেতে না পারে সেজন্য রেড অ্যালার্ট জারি করা হয়েছে।” সাম্প্রতিক সময়ে ব্লগার, প্রগতিশীল লেখক, প্রকাশক হত্যার ঘটনায় জড়িত হিসাবে চিহ্নিত করার কথা জানিয়ে বৃহস্পতিবার (১৯ মে) ওই ছয়জনের ছবি প্রকাশ করে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)। তাদের ধরিয়ে দিতে ১৮ লাখ টাকা পুরস্কারও ঘোষণা করা হয়েছে পুলিশের পক্ষ থেকে। এই ছয়জনের মধ্যে শরিফুল ওরফে সাকিব ওরফে শরিফ ওরফে সালেহ ওরফে আরিফ ওরফে হাদী-১ এবং সেলিম ওরফে ইকবাল ওরফে মামুন ওরফে হাদী-২ এর জন্য পাঁচ লাখ টাকা পুরস্কার ঘোষণা করা হয়েছে।

বাকি চারজনের প্রত্যেকের জন্য দুই লাখ টাকা করে পুরস্কার ঘোষণা করা হয়েছে বলে জানানো হয়েছে পুলিশের পক্ষ থেকে। এই চারজন হলেন- সিফাত ওরফে সামির ওরফে ইমরান, আব্দুস সামাদ ওরফে সুজন ওরফে রাজু ওরফে সালমান ওরফে সাদ, শিহাব ওরফে সুমন ওরফে সাইফুল এবং সাজ্জাদ ওরফে সজিব ওরফে সিয়াম ওরফে শামস।

পুলিশ বলছে, ওই ছয়জন গতবছর ঢাকায় লেখক অভিজি রায় থেকে শুরু করে সর্বশেষ কলাবাগানে অধিকারকর্মী জুলহাজ মান্নান ও তার বন্ধু নাট্যকর্মী মাহবুব রাব্বী তনয়ের মতো বিভিন্ন হত্যাকাণ্ডে জড়িত।