২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২০ নেতাকর্মী বহিষ্কার

নিজস্ব সংবাদদাতা কচুয়া, চাঁদপুর থেকে জানান, শৃঙ্খলা ভঙ্গ করে দলীয় প্রার্থী নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশগ্রহণ ও দলের প্রার্থীর বিরুদ্ধে কাজ করায় কচুয়ার আওয়ামী লীগের বিদ্রোহী ১৪ চেয়ারম্যান প্রার্থীসহ ২০ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ এ বহিষ্কারাদেশ প্রদান করে। বহিষ্কৃতরা হলোÑ পাথৈর ইউনিয়নের আওয়মী লীগ নেতা চৌধুরী নুরে আলম, আলী আক্কাছ মোল্লা, মোস্তাফিজুর রহমান জুয়েল, পূর্ব সহদেবপুর ইউনিয়নের ইমাম হোসেন, ডাঃ মাসুদ ও বাবুল সর্দার, পশ্চিম সহদেবপুর ইউনিয়নের আঃ সামাদ আজাদ, মামুনুর রশিদ, শহীদ্্উল্লা বিএসসি, কচুয়া উত্তর ইউনিয়নের কাজী জাহাঙ্গীর আলম, আবুল খায়ের মাস্টার, মাওলানা নাছির, সদর দক্ষিণ ইউনিয়নের সৈয়দ রবিউল ইসলাম রাসেল, জোবায়ের হোসেন, কাদলা ইউনিয়নের মাইন উদ্দিন মানিক, গোহট দক্ষিণ ইউনিয়নের শাহরিয়া (শাহীন), আক্তার হোসেন, শহীদ উল্লাহ, সালাউদ্দিন ভূঁইয়া ও জিএম আতিকুর রহমান।

মুন্সীগঞ্জে গুলিবিদ্ধ ৭

স্টাফ রিপোর্টার মুন্সীগঞ্জ থেকে জানান, গজারিয়া উপজেলার গুয়াগাছিয়া ইউনিয়নের কদমতলী গ্রামে নির্বাচনী সহিংসতায় ৭ জন গুলিবিদ্ধ হয়েছে। এ ঘটনায় আরও ১৫ জন আহত হয়েছে। গুলিবিদ্ধের মধ্যে রয়েছেন রিপন মিয়া, ইকবাল হোসেন, জামান মিয়া, রায়হান মিয়া, তানভীর, নিলয় ও গোলাম হোসেন সিকদার। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার রাতে আওয়ামী লীগের চেয়ারম্যান প্রার্থী আবুল খায়ের আলী খোকন ও বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী মোজাম্মেল হক চৌধুরী ওরফে খোকন চৌধুরীর সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।

চার চেয়ারম্যান ও ৪৭

মেম্বার নির্বাচিত

চট্টগ্রাম অফিস জানায়, ষষ্ঠ ধাপের ইউপি নির্বাচনে আগামী ৪ জুন অনুষ্ঠিত হবে মীরসরাই উপজেলায় অবশিষ্ট সাত ইউনিয়নের নির্বাচন। ১৯ মে ছিল সকল ইউনিয়নে প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন। কিন্তু এর মধ্যেই একক প্রার্থী হওয়ায় বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষিত হওয়ার পথে চার চেয়ারম্যান ও ৪৭ সদস্য। মীরসরাই উপজেলা নির্বাচন অফিসার তোফায়েল হোসেন জানান, গত বৃহস্পতিবার দিনভর বিভিন্ন ইউনিয়ন থেকে উল্লেখযোগ্য হারেই প্রার্থীরা প্রত্যাহার করে নেয় তাদের প্রার্থিতা। এর মধ্যে ১নং করেরহাট ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী এনায়েত হোসেন নয়ন (নৌকা), ১০নং মিঠানালা ইউনিয়নে খায়রুল আলম খায়ের (নৌকা), ১১নং মঘাদিয়া ইউনিয়নে আ’লীগের প্রার্থী জাহাঙ্গীর হোসাইন মাস্টার (নৌকা) ও ১৪নং হাইতকান্দি ইউনিয়নে আওয়ামী লীগের প্রার্থী ও দলটির উপজেলা সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির চৌধুরী (নৌকা) একক প্রার্থী হওয়ায় তারা বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। উপজেলা নির্বাচন কর্মকর্তা আরও জানান, এছাড়া বিভিন্ন ইউনিয়নে গত বৃহস্পতিবার ৩৭ মেম্বার ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ১০ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। তবে করেরহাট ইউনিয়নের সকল ওয়ার্ডেই সদস্য ও মহিলা সদস্য বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

তিন প্রার্থী বহিষ্কার

নিজস্ব সংবাদদাতা ঠাকুরগাঁও থেকে জানান, সদর উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের তিন বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীকে দল থেকে বহিষ্কার করা হয়েছে। শুক্রবার সকালে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অরুণাংশু দত্ত টিটো দল থেকে বহিষ্কারের সত্যতা নিশ্চিত করেন। বহিষ্কৃতরা হলেনÑ সদর উপজেলা আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক ও শুখানপুকুরী ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ফয়জুল হক প্রধান পলাশ এবং শুকানপুকুরী ইউনিয়ন যুবলীগের সভাপতি জীবন চন্দ্র ঘোষ ও দেবীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী নুর ইসলাম। ২৮ মে পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ফয়জুল হক প্রধান পলাশ ঘোড়া প্রতীক, জীবন চন্দ্র আনারস প্রতীক, নুর ইসলাম ঘোড়া প্রতীক নিয়ে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

দুই ইউনিয়নে

নির্বাচন স্থগিত

নিজস্ব সংবাদদাতা চুয়াডাঙ্গা থেকে জানান, দামুড়হুদা উপজেলার হাউলী ও মদনা-পারকৃষ্ণপুর ইউনিয়ন পরিষদের নির্বাচন ৯০ দিনের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। হাইকোর্টে দাখিলী দুটি রিট পিটিশন মামলার শুনানি শেষে পঞ্চম ধাপে অনুষ্ঠিতব্য দুটি ইউনিয়ন পরিষদের নির্বাচন স্থগিত করার আদেশ দেয়া হয়।

প্রসঙ্গত. হাউলী ইউনিয়নের জয়রামপুর শেখপাড়া গ্রামের খোদাবক্সের ছেলে ইউনুছ আলী ইউনিয়ন বিভাজন এবং মদনা-পারকৃষ্ণপুর ইউনিয়নের জিরাট গ্রামের আব্দুর রহমানের ছেলে শহিদুল ইসলামের ওয়ার্ড বিভাজন সংক্রান্ত হাইকোর্টে ভিন্ন দুটি রিট পিটিশন মামলা শুনানি শেষে বিচারক গত ১৬ মে উল্লিখিত স্থগিতাদেশ প্রদান করেন।

লক্ষ্মীপুর

নিজস্ব সংবাদদাতা লক্ষ্মীপুর থেকে জানান, সীমানা সংক্রান্ত রিটে আদালতের নির্দেশে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরলরেন্স ও চরমার্টিন ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।