২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২১ বছর পর পলাতক সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহীতে মাদক মামলায় সাজাপ্রাপ্ত এক আসামিকে ২১ বছর পর গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত ব্যক্তির নাম শামছুল হক (৭০)। তার বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার ফরহাদপুর গ্রামে। ১৯৯০ সালের একটি চোরাচালান মামলায় দুই বছরের সাজা হয় তার। দীর্ঘ ২১ বছর আত্মগোপনে থাকার পর বুধবার শেরপুরের ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী রাংটিয়ার একটি মাজার থেকে তাকে গ্রেফতার করা হয়।

তবে গোদাগাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) এস এম আবু ফরহাদ জানান, ১৯৯০ সালের মে মাসে শামছুল হকের বিরুদ্ধে মাদক আইনে গোদাগাড়ী থানায় মামলা হয়। ১৯৯৫ সালে মাদক মামলায় তার দুই বছরের সশ্রম কারাদ- হয়। তবে মামলার পর থেকেই পলাতক ছিলেন তিনি। পরিবার-পরিজন ছেড়ে মাজারে মাজারে দিন কাটাতে শুরু করেন। ঢাকায় বিয়েও করেছেন। গোদাগাড়ীতে জমিজমা কিছু না থাকায় কখনও এলাকাতেও আসেননি।

ওসি ফরহাদ আরও জানান, বুধবার ঝিনাইগাতি থানার পুলিশ ওই এলাকার একটি মাজার থেকে শামছুল হককে আটক করে। পরে ঠিকানা সংগ্রহ করে ঝিনাইগাতি থানার ওসি তার কাছে ফোন দেন। এরপর তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা থাকার বিষয়টি নিশ্চিত হলে তাকে গ্রেফতার দেখিয়ে গোদাগাড়ী থানায় সোপর্দ করা হয়।

গ্রেফতার হওয়া শামছুল হক বলেন, জেলে থাকার ভয়েই তিনি ফেরারি হয়ে দেশের বিভিন্ন মাজারে ঘুরে বেড়িয়েছেন। চার মাস ধরে ঝিনাইগাতীর শাহ সেকান্দার আলীর মাজারে ছিলেন তিনি।