২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নাইট উপাধি পাচ্ছেন রানিয়েরি

স্পোর্টস রিপোর্টার ॥ সাফল্যের স্বীকৃতি একের পর এক পেয়েই চলেছেন ক্লাউডিও রানিয়েরি। লিচেস্টার সিটিকে ইংলিশ প্রিমিয়ার লীগের ইতিহাসে প্রথমবারের মতো শিরোপার স্বাদ দিয়েছেন। রূপকথার জন্ম দিয়ে ১৩২ বছরের ইতিহাসে প্রথমবার চ্যাম্পিয়ন হয়েছে লিচেস্টার।

এই সাফল্যে ইতোমধ্যে সেরা কোচের পুরস্কার জিতেছেন রানিয়েরি। এবার নিজ দেশ ইতালিতে নাইট উপাধি পেতে যাচ্ছেন রাতারাতি তারকা বনে যাওয়া এই কোচ। ইন্টার মিলান ও জুভেন্টাসের সাবেক কোচ ইতালির জাতীয় এই সম্মাননা পাচ্ছেন ক্রীড়া ক্ষেত্রে অবদান রাখার জন্য। রানিয়েরির এই সম্মাননা ইতালির নাইটহুডের তৃতীয় পর্যায়ের। ১৯৮২ ও ২০০৬ সালে ইতালিকে বিশ্বকাপ জেতানো খেলোয়াড়রা পেয়েছিল এর চেয়ে নিচের ধাপের সম্মাননা।

রানিয়েরি যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট জন এফ কেনেডি, নিউইয়র্ক সিটির সাবেক মেয়র রুডি জুলিয়ানি, চলচ্চিত্র পরিচালক ফেডেরিকো ফেল্লিনি, অপেরা গায়ক লুচিয়ানো পাভারোট্টি ও আন্দ্রেয়া বোচেল্লিদের পাশে নিজের নাম লেখাতে চলেছেন। উল্লেখ্য, রানিয়েরিকে তার অর্জনের স্বীকৃতিস্বরূপ যুক্তরাজ্যের সম্মানজনক নাইট উপাধির জন্য মনোনীত করতে লিচেস্টার ইস্টের এমপি কিথ ভাজ গত সপ্তাহে ক্যাবিনেট অফিসে আবেদন করেন।