১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইংল্যান্ডও আয়োজন করবে দিবা-রাত্রি টেস্ট ম্যাচ

ইংল্যান্ডও আয়োজন করবে দিবা-রাত্রি টেস্ট ম্যাচ

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়ার পরে এবার দিবা-রাত্রির টেস্ট আয়োজন করবে ইংল্যান্ড। ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) চেয়ারম্যান কলিন গ্রেভস নতুনভাবে শুরু হওয়া দিবা-রাত্রির টেস্ট আয়োজনের বিষয়টি নিশ্চিত করেছেন।

গেল নভেম্বরে এডিলেডে প্রথম দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড। সম্প্রতি ইন্টারন্যাশনাল আয়োজনে এখন এটা পুরো এশিয়াতেই শুরু হতে যাচ্ছে। চলতি বছরই ভারত ও পাকিস্তানের দিবা-রাত্রির টেস্ট খেলার কথা রয়েছে। এমনকি বাংলাদেশ ও শ্রীলঙ্কা বিবেচনা করছে।

বিবিসি স্পোর্টসের একটি টেলিভিশন অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের উদ্দেশ্য করে ইসিবি চেয়ারম্যান গ্রেভস বলেন, ‘এ থেকে আপনি পিছপা হতে পারবেন না, এটা হবেই। আমাদের কেবলমাত্র সিদ্ধান্ত নিতে হবে-এটা কখন হতে যাচ্ছে। এ বিষয়ে আমরা অনেক কাজ করেছি এবং দিবা-রাত্রির টেস্ট ক্রিকেট আমরা দেখতে চাই।’

ফ্লাডলাইটে অ্যাডিলেডে অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচটি মাত্র তিন দিনেই শেষ হয়ে যায়। তবে ম্যাচটি দেখতে রেকর্ড ১ লাখ ২৩ হাজার দর্শক মাঠে উপস্থিত হয়েছিল। মুলত বর্তমান সময়ে টি-টোয়েন্টি ক্রিকেটে মাঠে দর্শকের ব্যাপক উপস্থিতি থাকলেও দীর্ঘ পরিসরের ক্রিকেটে কিছুটা দর্শক খড়া চলছে। তাই টেস্ট ক্রিকেটে দর্শক সমাগম বাড়াতেই দিবা-রাত্রির টেস্ট ক্রিকেটের নতুন আয়োজন।

গেভস বলেন, ‘দীর্ঘ ভার্সনের পরিসরকে আরো আকর্ষণীয় ও প্রাসঙ্গিক করতে অনেক কাজ করতে হবে। টেস্ট ক্রিকেটকে আমাদের অর্থপূর্ন করতে হবে এবং এ জন্য আমাদের কিছু শক্তিশালী পদক্ষেপ নিতে হবে।আমরা কিছু করতে পারলে টেস্ট ক্রিকেট নিরাপদ। তবে সেটা না করতে পারলে এটা নিরাপদ বলে আমি মনে করছিনা। আইসিসি এ বিষয়ে নজর রাখছে এবং অন্য দেশগুলোও।’