২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছাত্রের সঙ্গে যৌনকর্ম, শিক্ষিকার কারাদণ্ড

ছাত্রের সঙ্গে যৌনকর্ম, শিক্ষিকার কারাদণ্ড

অনলাইন ডেস্ক ॥ নিজের স্কুলের ১৬ বছর বয়সী নাবালক ছাত্রের সঙ্গে যৌনকর্মের অভিযোগে লাওরেন কক্স (২৭) নামে এক শিক্ষিকাকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ইংল্যান্ডের একটি আদালত। এ ঘটনার পর কক্সের স্বামী অ্যান্ড্র (৩০) তাকে তালাকের প্রস্তুতি নিচ্ছেন বলে জানা গেছে।

ব্রিটেনের অনলাইন মেট্রোর খবরে বলা হয়, সাউথ লন্ডনের একটি স্কুলের ভূগোল শিক্ষিকা কক্সের সঙ্গে ওই ছাত্রের পরিচয় হয় যখন তার বয়স ছিল ১৩ বছর। এরপর কেটে গেছে তিন বছর। এ সময়ে তারা আরও কাছাকাছি আসে। শিক্ষিকা নানা কৌশলে ছাত্রকে বশে আনার চেষ্টা করতে থাকেন। ক্রমশঃ ছাত্রটি পরিবার ও বন্ধুদের থেকে দূরে সরে যেতে থাকে। চলতি বছরের মার্চে ওই ছাত্রের সঙ্গে অনৈতিক সম্পর্ক গড়ে তোলেন শিক্ষিকা কক্স।

আইনজীবী ব্রায়েন রেসে আদালতে বলেন, ''গত ফেব্রুয়ারি মাসে কক্স ওই ছাত্রকে তার গাড়িতে লিফট দেন। বাড়ি পৌঁছে দেওয়ার পর ছাত্রকে জড়িয়ে ধরে বিদায় দেন কক্স। আর সেটাই ছিল তাদের অনৈতিক সম্পর্কের প্রথম পদক্ষেপ। মার্চের মধ্যেই তারা শারীরিক সম্পর্কে লিপ্ত হয়। তখন ওই শিশুর বয়স মাত্র ১৬ বছর।''

খবরে বলা হয়, ওই শিশুকে কক্স নগ্ন ভিডিও পাঠাত এবং তাদের সম্পর্ককে গোপন রাখার নির্দেশ দেন। কিন্তু ছেলেটি একটা সময় তার মায়ের কাছে ধরা পড়ে যায়। ওই ছাত্রের মা আইনের শরণাপন্ন হন।

বিচারক শিক্ষিকাকে কারাদণ্ড প্রদান করলে লাওরেন কক্স আদালতে চিৎকার করে বলেন, 'আমি দুঃখিত।' তবে তার চিৎকারে কর্ণপাত করেনি আদালত।

আদালত ছাত্রের মায়ের সাহসী ভূমিকার জন্য তাকে ধন্যবাদ জানান।

স্বাক্ষর করা এক বিবৃতিতে ওই ছাত্র জানিয়েছে, সে ফাঁদে পড়ে গিয়েছিল এবং পরিবার ও বন্ধুদের কাছ থেকে তাকে দূরে সরিয়ে দিয়েছিল ঘটনাটি।