১৮ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বৃষ্টির মধ্যেও চলছে অনশন-অবস্থান ধর্মঘট

বৃষ্টির মধ্যেও চলছে অনশন-অবস্থান ধর্মঘট

অনলাইন ডেস্ক ॥ মেডিকেল অ্যাসিস্ট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থী, মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি শিক্ষার্থী ও এমপিও বঞ্চিত আইসিটি শিক্ষকরা বৃষ্টির মধ্যেও অনশন ধর্মঘট পালন করছেন। আজ শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে মুষলধারে বৃষ্টির মধ্যেও পলিথিন মুড়ি দিয়ে তাদেরকে ধর্মঘট পালন করতে দেখা গেছে। ঘূর্ণিঝড় রোয়ানুর কারণে সারাদেশে বৈরী আবহাওয়া বিরাজ করছে। সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে সারাদেশে। এ বৃষ্টি উপেক্ষা করে আন্দোলন করছেন জাতীয় প্রেসক্লাবের সামনে অবস্থান নেওয়া শিক্ষার্থী ও শিক্ষকরা। বৃষ্টির তীব্রতার সঙ্গে সঙ্গে বাড়ছে স্লোগানের মাত্রাও। বৃষ্টি নিয়েও চলছে স্লোগান। ঝড় বৃষ্টি মানবো না, রাজপথ ছাড়বো না, এ আবার কেমন দেশ, শিক্ষক হয়ে হলাম শেষ- এ রকম স্লোগানে মুখরিত জাতীয় প্রেসক্লাব চত্বর ও ফুটপাত।

এমপিও বঞ্চিত আইসিটি শিক্ষক সংগঠনের সভাপতি আশিকুজ্জামান বলেন, আমরা শিক্ষকরা প্রজেক্টরের মাধ্যমে শ্রেণিকক্ষে পাঠদান করাই। মাধ্যমিক শাখায় আইসিটি বিষয়টি অন্তর্ভুক্ত করা হলেও আমরা এমপিও বঞ্চিত শিক্ষকরা কোনো বেতন-ভাতা পাই না।

১০ দফা দাবি আদায়ের লক্ষ্যে আন্দোলনরত বাংলাদেশ মেডিকেল টেকনোলজি ও ফার্মেসি স্টুডেন্টস অ্যাসোসিয়েশনের (বিএমটিপিএসএ) আহ্বায়ক মো. জসিম উদ্দিন জনি বলেন, আমরা গত ১৬ মে থেকে আমাদের দাবি আদায়ের লক্ষ্যে জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ অনশন কর্মসূচি পালন করছি। আমাদের দাবি মেনে নেওয়া না পযর্ন্ত আমরা রাজপথ ছাড়বো না। তিনি আরো বলেন, এ পর্যন্ত আমাদের ৪০ জনের বেশি শিক্ষার্থী অনশন ধর্মঘটে অসুস্থ হয়েছেন।