১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

চিকিৎসকের অবহেলায় রোগীর মৃত্যু

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ গোলাপগঞ্জের ঢাকাদক্ষিণে ডাক্তারের অবহেলায় বিষপান করে অসুস্থ হয়ে যাওয়া এক যুবকের মৃত্যুর অভিযোগ উঠেছে। জানা যায়, শুক্রবার রাত ৮টার দিকে ঢাকাদক্ষিণ ইউনিয়নের উত্তর কানিশাইল গ্রামের জুবের আহমদ (৩০) পরিবারের ওপর অভিমান করে বিষ পান করে । এ সময় জুবেরকে পরিবারের লোকজন ঢাকাদক্ষিণ বাজারে ডাক্তার কর্মকারের কাছে নিয়ে আসেন। ডাক্তার রোগীর চিকিৎসার জন্য ৪ হাজার টাকা দাবি করেন। টাকা না দিলে চিকিৎসা করবেন না বলে রোগীর অভিভাবকদের জানিয়ে দেন। এমতাবস্থায় প্রায় ৪০ মিনিট অতিবাহিত হওয়ার পর বিষপান করা যুবকের মৃত্যু ঘটে। এ ঘটনা জানাজানি হলে এলাকার শত শত লোক জড়ো হয়ে ডাক্তারের চেম্বার ঘেরাও করে রাখে। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

শরীয়তপুরে গৃহবধূর লাশ উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ২১ মে ॥ শনিবার সকালে গোসাইরহাট উপজেলার নাগেরপাড়া ইউনিয়নের বড় কাচনা গ্রামের কল্পনা আক্তার নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। কল্পনা আক্তারের স্বামীর নাম সজল মিয়া। তিন সন্তানের জননী কল্পনা আক্তার পারিবারিক কলহের কারণে আত্মহত্যা করেছে বলে পুলিশ প্রাথমিকভাবে ধারণা করছে। লাশের ময়নাতদন্তের জন্য শরীয়তপুর সদর হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

নওগাঁয় আদিবাসী

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, শুক্রবার রাত ৮টার দিকে নিয়ামতপুরে ফিলিমন মার্ডি (৫০) নামে এক আদিবাসী বৃদ্ধের লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার বাহাদুরপুর ইউপির বালাতৈড় বাজারের পাশে গ্রামীণ টাওয়ারের কাছ থেকে লাশটি উদ্ধার করা হয়। তার মরদেহ পড়ে থাকতে দেখে এলাকাবাসী পুলিশে খবর দেয়। পুলিশ তার লাশ উদ্ধার করে। মৃত ফিলিমন মার্ডি পার্শ্ববর্তী তানোর উপজেলার চন্দনকোঠা গ্রামের মৃত পেতের মার্ডির ছেলে। তিনি বালাতৈড় গ্রামে তার এক আত্মীয়র বাড়িতে বেড়াতে এসেছিলেন।

মুলাদীতে রাতের আঁধারে জমি দখল

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ মুলাদী পৌর এলাকার ৪নং ওয়ার্ডের বিরোধীয় ৫০ শতক সম্পত্তি শুক্রবার মধ্যরাতে শতাধিক লোকজন নিয়ে জবর দখল করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এ সময় প্রতিপক্ষের ভাড়াটে লোকজন বাধা দেয়ায় ওই সম্পত্তিতে গত ৫০ বছর থেকে বসবাসরত ছয়টি পরিবারকে উৎখাতের হুমকি দেয়া হয়েছে।

ওই মহল্লার বাসিন্দা ব্যবসায়ী রোকনুজ্জামান অভিযোগ করেন, দীর্ঘ ৫০ বছর থেকে ভিপি সম্পত্তি সরকারের কাছ থেকে লিজ নিয়ে তার বাবা ওই সম্পত্তিতে বসবাস করে আসছেন। সম্প্রতি তার বাবার মৃত্যুর পর ওই সম্পত্তির ওপর লোলুপ দৃষ্টি পরে স্থানীয় প্রভাবশালী ও সাবেক প্রতিমন্ত্রী জাহাঙ্গীর কবির নানকের এপিএস মিজানুর রহমানের ভাই টিপু হাওলাদার গংদের।

উন্নয়ন সহযোগী হিসেবে বাংলাদেশের পাশে আছি ॥ ফরাসী রাষ্ট্রদূত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ২১ মে ॥ গাজীপুরে এসে ফরাসী রাষ্ট্রদূত সোফি ওব্র্ট বলেছেন, শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ দারুণ অগ্রগতি করেছে। এখানে এসে আমি সত্যিই মুগ্ধ হয়েছি। আমি আশা করি প্রাথমিক শিক্ষায় আরও অধিক সংখ্যক শিক্ষার্থীর অন্তর্ভুক্ত করা সম্ভব হবে। উন্নয়ন সহযোগী হিসেবে আমরা বাংলাদেশের পাশে আছি, থাকব। শিশুদের পুষ্টি উন্নয়ন নিশ্চিত করতে গাজীপুরের ৬ প্রাথমিক বিদ্যালয়ের আড়াই হাজার শিশু শিক্ষার্থীকে স্কুল ফিডিং প্রোগ্রাম কর্মসুচীর আওতায় এক বছর ডিম খাওয়াবে প্যারাগন গ্রুপ। একই সঙ্গে শিক্ষার্থীদের জন্য বিশুদ্ধ পানি এবং চিকিৎসা সুবিধা দেয়া হবে। শনিবার গাজীপুর সদর উপজেলার বানিয়ারচালা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এ কর্মসূচীর উদ্বোধন করেন বাংলাদেশে নিযুক্ত ফরাসী রাষ্ট্রদূত সোফি ওব্র্ট ।প্যারাগন দাতব্য সংস্থার ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন, এসিআই লিমিটেডের নির্বাহী পরিচালক ড. ফা. হ. আনসারী, এসিআই লিমিটেডের মার্কেটিং ম্যানেজার পিয়ার সিমনেট।