২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেসি-এ্যাগুয়েরোতেই আস্থা কোচ জেরার্ডো মার্টিনোর

  • কোপা আমেরিকার জন্য আর্জেন্টিনার ঘোষিত ২৩ সদস্যের দলে জায়গা হয়নি তেভেজের

স্পোর্টস রিপোর্টার ॥ কোপা আমেরিকার শতবর্ষ উপলক্ষে বিশেষ আসরের জন্য ২৩ সদস্যের দল ঘোষণা করেছে আর্জেন্টিনা। তবে এই দলে সুযোগ পাননি দলের অভিজ্ঞ স্ট্রাইকার কার্লোস তেভেজ, জুভেন্টাসের তরুণ তুর্কি পাওলো দাবালা এবং ম্যানচেস্টার সিটির রক্ষণ সৈনিক পাবলো জাবালেটা। কোচ জেরার্ডো মার্টিনো দলের মূল তিন স্ট্রাইকার হিসেবে জায়গা পেয়েছেন বার্সিলোনার লিওনেল মেসি, ম্যানসিটির সার্জিও এ্যাগুয়েরো এবং সিরি’এ লীগে নেপোলির জার্সিতে আলো ছড়ানো গঞ্জালো হিগুয়াইন। তাদের সহকারী হিসেবে রয়েছেন নিকোলাস গাইতান, এ্যাঞ্জেল ডি মারিয়া এবং এরিক লামেলা। আরেক স্ট্রাইকার ইজেকুয়েল লাভেজ্জি সম্প্রতি চাইনিজ সুপার লীগে খেলতে দেশটিতে পাড়ি দিয়েছেন। তবে জেরার্ডো মার্টিনোর দলে ঠাঁই পেতে কোন ধরনের সমস্যা হয়নি তার। কিন্তু জুভেন্টাসের দাবালাকে ২৩ সদস্যের এই দলে না রাখা হলেও ভাবা হচ্ছে আর্জেন্টিনার অলিম্পিক স্কোয়াডে থাকতে পারেন তিনি।

আলবেসেলিস্তাদের গোলরক্ষক হিসেবে ম্যানচেস্টার ইউনাইটেডের সার্জিও রোমেরোই প্রধান ভূমিকা রাখতে পারেন। আর রক্ষণ সৈনিক হিসেবে নিকোলাস ওটামেন্ডি, মার্কোস রোহো ও ফুনেস মোরি দারুণ কার্যকরী হতে পারেন। এছাড়া মাঝমাঠ থেকে ডিফেন্স পর্যন্ত ১৪ বারের কোপা আমেরিকার জয়ীদের অভিজ্ঞ জাভিয়ার মাশ্চেরানোর ওপরই ভরসা রাখতে হচ্ছে।

আগামী ৩ জুন থেকে যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত হতে যাচ্ছে এবারের কোপা আসর। ১৬ দেশের অংশগ্রহণে মোট ১০টি স্টেডিয়ামে আসরটি সম্পন্ন হবে। গত দুই যুগ ধরে বিশ্বফুটবলের বড় কোন টুর্নামেন্ট জিততে পারেনি ম্যারাডোনার দেশ। তবে ব্রাজিল বিশ্বকাপে শিরোপা-খরার আক্ষেপ ঘুচাতে দারুণ সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু জার্মানির কাছে হেরে যায় মেসি-এ্যাগুয়েরোরা। এরপর চিলির বিপক্ষে কোপার ফাইনালেও হেরে স্বপ্নভঙ্গ হয় আর্জেন্টিনার। এবারের আসরে গ্রুপ ‘ডি’তে রয়েছে আর্জেন্টিনা। যেখানে তারা খেলবে গতবারের চ্যাম্পিয়ন চিলি, পানামা ও বলিভিয়ার বিপক্ষে। ৬ জুন চিলির বিপক্ষে প্রথম ম্যাচ খেলবে জেরার্ডো মার্টিনেরার দল।

আর্জেন্টিনা স্কোয়াড

গোলরক্ষক ॥ মারিয়ানো আন্দুজার, নাহুয়েল গুজমান, সার্জিও রোমেরো।

ডিফেন্ডার ॥ ভিক্টর কুয়েস্তা, রামিরো ফুনেস মোরি, জনাথন মাইদানা, গ্যাব্রিয়েল মার্কাদো, নিকোলাস ওটামেন্ডি, মার্কোস রোহো, ফাসুন্দো রনকাগলিয়া।

মিডফিল্ডার ॥ এভার বানেগা, লুকাস বিগলিয়া, অগাস্টো ফার্নান্দেজ, মাতিয়াস কারনেভিটার, এরিক লামেলা, জাভিয়ার মাসচেরানো, জাভিয়ার পাস্তেরো।

ফরোয়ার্ড ॥ সার্জিও এ্যাগুয়েরো, এ্যাঞ্জেল ডি মারিয়া, নিকোলাস গাইতান, গঞ্জালো হিগুয়াইন, ইজেকুয়েল লাভেজ্জি এবং লিওনেল মেসি।