২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অস্ট্রাভায় জিতে বোল্টের রিওতেও জয়ের প্রত্যাশা

স্পোর্টস রিপোর্টার ॥ বেশিদিন যেতে দিলেন না, এর আগেই ট্র্যাকে গতির মাধ্যমেই উত্তর দিয়ে দিলেন উসাইন বোল্ট। জাপানের কাওয়াসাকিতে প্রায় দুই সপ্তাহ আগে মার্কিন স্প্রিন্টার জাস্টিন গ্যাটলিন ১০০ মিটারে জিতেছিলেন ১০.০২ সেকেন্ড সময় নিয়ে। তখন গ্যাটলিন জানিয়েছিলেন আগামী অলিম্পিকে বোল্টের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার কৌশল রপ্ত করে ফেলেছেন তিনি। কিন্তু তার সেই প্রত্যয়ী কণ্ঠ স্তব্ধ করে দিল জ্যামাইকান গতি তারকা বিশ্বসেরা বোল্টের নৈপুণ্য। চেক প্রজাতন্ত্রের অস্ট্রাভায় চেক গোল্ডেন স্পাইক ইভেন্টে মাত্র ৯.৯৮ সেকেন্ড সময় নিয়ে তিনি শেষ করেছেন। তবে বোল্ট জানিয়েছেন তিনি খুশি হতে পারেননি। কিন্তু আসন্ন রিও ডি জেনিরো অলিম্পিকে তিনিই জিতবেন বলে প্রত্যয় জানিয়েছেন। চলতি বছরও তেমন দৌড়াননি বোল্ট। দীর্ঘ বিরতি দিয়ে গত বছর বিশ্ব চ্যাম্পিয়নশিপসে দৌড়ে ডাবল জিতেছিলেন তিনি। এবার বছরের দ্বিতীয় রেসে নামেন অস্ট্রাভার গোল্ডেন স্পাইক ইভেন্টে। আর সেখানেই তিনি জিতে গেলেন আবার। কিন্তু বরাবরের মতোই নিজের শুরুটা নিয়ে আক্ষেপ ঝরেছে তার কণ্ঠে। ২৯ বছর বয়সী সর্বকালের সবচেয়ে গতিধর এ তারকা জয়ের পর বলেন, ‘আমি পুরোপুরি খুশি নই। আমার প্রথম ৪০ মিটার ছিল এক ধরনের মন্থরতা।’ বোল্ট চেয়েছিলে ৯.৮ সেকেন্ডেই শেষ করতে।

জরিমানার মুখে লিভারপুল-সেভিয়া

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা ইউরোপা লীগের ফাইনালে বিশৃঙ্খল হয়ে উঠেছিলেন লিভারপুল ও সেভিয়ার সমর্থকেরা। এজন্য এই দুটো ক্লাবকে অভিযুক্ত করেছে ইউরোপীয় ফুটবলের সর্বোচ্চ সংস্থা উয়েফা। অভিযোগ প্রমাণিত হলে এই দু’টো ক্লাবকে জরিমানাও গুনতে হবে।

লিভারপুল সমর্থকদের বিরুদ্ধে অভিযোগ, তারা মাঠে বাজি পুড়িয়েছিলেন। পাশাপাশি নিরপেক্ষ স্থান পেরিয়ে গ্যালারির সেভিয়া অংশে জোর করে বসতে চাওয়ারও অভিযোগ উঠেছে তাদের বিরুদ্ধে। সেভিয়ার সমর্থকেরাও কম যান না, তারা মাঠে বিভিন্ন জিনিস ছুড়ে উচ্ছৃঙ্খল আচরণ করেছেন।

এই মাত্রা পাওয়া