১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কেমিক্যাল বিস্ফোরিত হয়ে টেক্সটাইল মিলে আগুন, বিদেশীসহ নিহত ৩

কেমিক্যাল বিস্ফোরিত হয়ে টেক্সটাইল মিলে আগুন, বিদেশীসহ নিহত ৩

নিজস্ব সংবাদদাতা, নরসিংদী, ২১ মে ॥ কেমিক্যাল বিস্ফোরিত হয়ে টেক্সটাইল মিলে আগুন লেগে এক পাকিস্তানী নাগরিকসহ তিনজনের মৃত্যু এবং ১২ জন আহত হয়েছে। সদর উপজেলার শীলমান্দীর পাকিজা গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান মম টেক্সটাইল মিলে শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে।

নরসিংদী ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মিজানুর রহমান জানান, তিন লাখ বর্গফুটের এ মিলের পূর্বাংশে অবস্থিত স্টোররুমে কেমিক্যাল রাখা ছিল। ধারণা করা হচ্ছে, অপরিকল্পিতভাবে রাখা ওই কেমিক্যাল বিস্ফোরিত হয়ে অগ্নিকা-ের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন স্টোররুমের সর্বত্র ছড়িয়ে পড়ে। সকাল পৌনে ছয়টায় অগ্নিকা- ঘটার ১৫ মিনিটের মধ্যে খবর পেয়ে নরসিংদী ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে আগুন নেভানোর কাজ শুরু করে। এরই মধ্যে মাধবদী, পলাশ ও ঢাকা থেকে আসা মোট ১১ ইউনিট প্রায় আড়াই ঘণ্টা চেষ্টার পর সকাল সাড়ে নয়টায় আগুন আয়ত্তে আনে। এ সময় মাজারুল ইসলাম নামে একজন ফায়ারম্যান আহত হয়। তবে ঘটনায় তাৎক্ষণিক ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা সম্ভব হয়নি।

মিলের সহ-ব্যবস্থাপক আজিজুল হাকিম জানান, এ ঘটনায় মিলের প্রোডাকশন ম্যানেজার পাকিস্তানী নাগরিক আশিকুর রহমান (৪০), ডিজাইনার রমজান আলী (৪০) ও অজ্ঞাত শ্রমিক (৩৯) ঘটনাস্থলেই অগ্নিদগ্ধ হয়ে নিহত এবং অপর ১২ জন গুরুতর আহত হয়। আহতদের মধ্যে জাকির হোসেন (৩৯) ও আক্কাস আলীকে (২০) নরসিংদী সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অপর আহতদের নরসিংদী ১০০ শয্যাবিশিষ্ট জেলা হাসপাতাল ও ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

খবর পেয়ে পুলিশের ঢাকা রেঞ্জ এবং নরসিংদী পুলিশের উর্ধতন কর্মকর্তাগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় তারা অপরিকল্পিতভাবে একই কক্ষে কেমিক্যাল রাখার জন্য অসন্তোষ প্রকাশ করে অগ্নিকা-ের সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়ার জন্য পুলিশ সুপারকে নির্দেশ দেন।