১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হোটেল ম্যানেজমেন্ট

  • পড়ার বিষয়

বর্তমান সময়ে কর্মমুখী শিক্ষার বিকল্প নেই। তেমনি একটি বিষয় ডিপ্লোমা ইন হোটেল ম্যানেজমেন্ট। এ বিষয়ে দেশের পাশাপাশি বিদেশেও পড়ার সুযোগ রয়েছে। মালয়েশিয়ায় এ বিষয়ে পড়াশোনার পাশাপাশি রয়েছে চাকরির সুযোগ। শুধুমাত্র ইনোভেটিভ ইন্টারন্যাশনাল কলেজ এ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের জন্যই রয়েছে এ সুযোগ। চাকরি হবে ৫ (স্টার) বা ৪ (স্টার) হোটেলে। থাকা, খাওয়া এবং ট্রান্সপোর্ট হোটেল কর্তৃক বহন করবে। কোর্স শেষে ২ ধরনের সার্টিফিকেট দেয়া হবে। বাংলাদেশে শুধুমাত্র বাংলাদেশ মালয়েশিয়া স্ট্যাডি সেন্টার লি. এই চৎড়লবপঃ এ ঝঃঁফবহঃ দিতে পারবে। শুরুতে ৫০ জন শিক্ষার্থীকে এই সুবিধা প্রদান করা হবে, এজন্য যারা প্রথমে আবেদন করবেন তারাই এই সুবিধা পাবেন। এ শিক্ষাপ্রতিষ্ঠানে রয়েছে উন্নতমানের মাল্টিমিডিয়া ক্লাসরুম, কম্পিউটার ল্যাব, বৃহৎ লাইব্রেরি, আবাসন ব্যবস্থা, কোর্স অনুযায়ী ও ব্যক্তিগত কাউন্সিলিংয়ের ব্যবস্থা।

বর্তমানে বেশকিছু প্রতিষ্ঠান এ বিষয়ে শিক্ষার্থীদের সহযোগিতা করছে। এর মধ্যে বাংলাদেশ মালয়েশিয়া স্টাডি সেন্টার অন্যতম। মালয়েশিয়ায় উচ্চশিক্ষা ও ভিসা প্রসেসিংয়ের ক্ষেত্রে শিক্ষার্থীদের সর্বাত্মক সহযোগিতা করে থাকে প্রতিষ্ঠানটি। দীর্ঘ ১ যুগের বেশি সময় ধরে কাজ করছে বাংলাদেশ মালয়েশিয়া স্টাডি সেন্টার। চাইলে আপনিও এ সুযোগ নিতে পারেন।

যোগাযোগ : বাংলাদেশ মালয়েশিয়া স্টাডি সেন্টার লিমিটেড। সুইট : ই-৪ (পঞ্চম তলা), বিটিআই সেন্টার প্লাজা। ৯৫ গ্রীন রোড, ফার্মগেট, ঢাকা-১২১৫। ফোন : ০১৭৯০৫৫০০০০, ০১৭৭৭৪৪৪৪৬৬, Facebook: malaysiastudycentre

খলিলুর রহমান