২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নারায়ণগঞ্জের কেবল টিভিতে লাঞ্ছিত শিক্ষকের বিরুদ্ধে সাম্প্রদায়িক বক্তব্য প্রচার হচ্ছে

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২১ মে ॥ নারায়ণগঞ্জের ডিআইটিতে সেলিম ওসমান এমপির সমর্থনে গত শুক্রবার, ‘সর্বস্তরের মুসলিম জনতা’র ব্যানারে অনুষ্ঠিত সমাবেশে দেয়া হেফাজত ও অন্যান্য ধর্মভিত্তিক সংগঠনের নেতাদের দেয়া বক্তব্য কেবল নেটওয়ার্কের মাধ্যমে টিভি চ্যানেলে অনবরত সম্প্রচার করার অভিযোগ পাওয়া গেছে। শুক্রবারের সমাবেশটি প্রথমে সরাসরি সম্প্রচার করা হয়। পরে রেকর্ড করেও তা কেবল টিভিতে অনবরত প্রচার করা হচ্ছে।

সমাবেশে জেলা হেফাজতের আমির মাওলানা আব্দুল আউয়াল প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে ৭২ ঘণ্টার মধ্যে বিচারের আওতায় আনার দাবিতে আল্টিমেটাম দেন। এ সময় অন্য কয়েক বক্তা হিন্দু-বৌদ্ধ-খ্রীস্টান ঐক্য পরিষদ নিষিদ্ধ করার জন্যও সরকারের প্রতি আহ্বান জানান।

খোঁজ নিয়ে জানা গেছে, সিটি কর্পোরেশন ও পার্শ¦বর্তী এালাকার কেবল নেটওয়ার্ক ব্যবসা নিয়ন্ত্রণ কক্ষ পরিচালনা করেন আব্দুল করিম ওরফে ‘ডিশ বাবু’। ডিশ বাবু সেলিম ওসমানের ঘনিষ্ঠজন হিসেবে পরিচিত। এ বিষয়ে শনিবার রাতে ডিশ বাবু সাংবাদিকদের জানান, কারও নির্দেশে নয়, নিজের উদ্যোগেই তিনি সংবাদ সম্মেলন ও সমাবেশ প্রচার করছেন।

নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আবদুর রহমান সাংবাদিকদের বলেন, কেবল নেটওয়ার্কে যেসব বক্তব্য প্রচার করা হচ্ছে তা উগ্র সাম্প্রদায়িক। এ ধরনের বক্তব্য সমাজে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে। উগ্র সাম্প্রদায়িক বক্তব্য প্রচার করায় না’গঞ্জের সংখ্যালঘুরা নিরাপত্তাহীনতায় ভুগছে। রহস্যজনক কারণে প্রশাসন এ ব্যাপারে কোন আইনী পদক্ষেপ নিচ্ছে না। এ বিষয়ে না’গঞ্জের ডিসি আনিছুর রহমান মিঞার মুঠোফোনে একাধিকবার কল করা হলেও তিনি রিসিভ না করায় তার বক্তব্য নেয়া যায়নি।