১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রির দায়ে ৮ লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর গুলশান-২ নম্বরের ডিসিসি মার্কেটের ঢালী সুপার শপকে মেয়াদোত্তীর্ণ খাদ্য বিক্রির দায়ে ৮ লাখ টাকা জরিমানা করেছে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। শনিবার সকাল থেকে ভেজাল বিরোধী অভিযান শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে দুপুরে অভিযান শুরু করে ডিএমপির ভ্রাম্যমাণ আদালত। এ সময় খাদ্য অধিদফতর, বিএসটিআই-এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অভিযান শেষে ডিএমপির নির্বাহী ম্যাজিস্ট্রেট মশিউর রহমান জানান, মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য বিক্রি, মাছ ও মাংস ক্রয়ের রসিদ না রাখার অপরাধে ওই সুপার শপকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। ঢালী সুপার শপের ম্যানেজার মহসিন অপরাধ স্বীকার করায় তাকে ৮ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ সময় অপর দুটি প্রতিষ্ঠানকে ১ লাখ ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট জানান, ‘নিরাপদ খাদ্য আইন-২০১৩-এর আওতায় এ অভিযান অব্যাহত রাখা হবে। এ বিষয়ে সকলের সহযোগিতা চাই। ঢালী সুপার শপের ম্যানেজার মহসিন ভ্রাম্যমাণ আদালতকে জানান, এ বিষয়ে আমাদের কাছে স্পষ্ট নির্দেশনা নেই। তবে আমাদের অপরাধ হয়েছে স্বীকার করছি। পরবর্তীতে এ ধরনের অপরাধ হবে না বলেও জানান তিনি।

অভিযানে একই মার্কেটের বিএসটিআইয়ের অনুমতি ছাড়া পণ্য বিক্রির অপরাধে দেদার সুপার শপকে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালত। একই অপরাধে লেভেন্ডার সুপার শপকে ১ লাখ টাকা জরিমানা করা হয়।

গুলশান-২ ডিসিসি মার্কেট মালিক সমিতির সভাপতি হাজী গোলাম কাদের বলেন, আমরা অনিয়মের বিরুদ্ধে। নিয়মানুযায়ী সাজা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত নিয়মিতভাবে অভিযান পরিচালনা করলে এ ধরনের অপরাধ কমে আসবে।