১৬ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংখ্যালঘু বিদেশীসহ সব হত্যাকাণ্ডে আওয়ামী লীগ জড়িত ॥ খালেদা

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগের আমলে কেউই নিরাপদ নয় মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া বলেছেন, সাম্প্রতিক সংখ্যালঘু-বিদেশীসহ সব হত্যাকাণ্ডে ক্ষমতাসীন আওয়ামী লীগের লোকেরাই জড়িত।

পবিত্র বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে শনিবার রাতে বৌদ্ধ সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এসব কথা বলেন। বিএনপি নেত্রীর গুলশানের রাজনৈতিক কার্যালয়ে এ শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের শীর্ষ নেতারা।

খালেদা জিয়া বলেন, সম্প্রতি যেসব হত্যাকা- ঘটেছে, তার সঙ্গে আওয়ামী লীগই জড়িত। শুধু বিএনপি নেতাকর্মীদের হত্যাকা-ে নয়, হিন্দু-বৌদ্ধ-মুসলিম-খ্রিস্টান এমনকি বিদেশীদের হত্যাকা-েও তারা জড়িত। তাদের হাতে কেউই নিরাপদ নয়।

প্রধান নির্বাচন কমিশনারের সমালোচনা করে খালেদা জিয়া বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য তিনি ট্যাংকের কথা বলেছেন। কিন্তু ট্যাংক তো চালায় সেনাবাহিনী। আসলে সিইসি একটা অপদার্থ। যখন পরিস্থিতি খারাপ দেখেন তখন তিনি মুখ খোলেন আর মাঝামাঝি কথা বলেন।

বর্তমান পরিস্থিতিতে আওয়ামী লীগের মধ্যে যারা দেশপ্রেমিক আছেন তাদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে দেশ গঠনেরও আহ্বান জানান তিনি।

মতবিনিময় সভায় বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, উপদেষ্টা পরিষদের সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, মেজর জেনারেল (অব) রুহুল আলম, ধর্মবিষয়ক সম্পাদক এ্যাডভোকেট মাসুদ আহমেদ তালকুদার প্রমুখ