১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গণতন্ত্রহীনতায় পশুশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে ॥ ফখরুল

স্টাফ রিপোর্টার ॥ দেশে গণতন্ত্রহীনতার কারণেই ভয়ঙ্কর পশুশক্তি মাথাচাড়া দিয়ে উঠেছে বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল। শনিবার সন্ধ্যায় পাঠানো এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন। শুক্রবার কুষ্টিয়ায় হোমিও ডাক্তার হত্যা এবং তার বন্ধু সাইফুজ্জামানকে কুপিয়ে গুরুতর আহত করার ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল অবিলম্বে জড়িতদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

মির্জা ফখরুল বলেন, সরকারের উচিত ছিল এ ধরনের একটি অপশক্তির মোকাবেলায় দলমত নির্বিশেষে প্রতিরোধের আহ্বান জানানো। কিন্তু সরকারের মন্ত্রীরা সেটি না করে স্ববিরোধী বক্তব্য রাখছেন। সরকারের দায়িত্বহীন অস্পষ্ট ভূমিকায় এ অপশক্তি আরও উৎসাহিত হয়ে উঠেছে।

মির্জা ফখরুল বলেন, সাম্প্রতিক বিদেশী হত্যা, মঠের পুরোহিত, ধর্মান্তরিত খ্রীস্টান, শিয়া সম্প্রদায়ের নেতা, পীরের অনুসারী, দর্জি, রাবি শিক্ষক, ছাত্র, সাধু, বৌদ্ধ ভিক্ষু, মার্কিন সাহায্য সংস্থার কর্মকর্তা- এসব হামলার সঙ্গে শুক্রবারের সানা হত্যার মিল আছে। সুতরাং কোন একটি সংগঠিত অশুভ শক্তি যারা একটি শক্ত জাল বিস্তার করে একের পর এক প্রাণঘাতী পৈশাচিক অপরাধ করে যাচ্ছে, তা বলাই বাহুল্য।

অপর এক বিবৃতিতে মির্জা ফখরুল কারাগারে আটক সাংবাদিক শফিক রেহমানের স্বাস্থ্যের চরম অবনতিতে উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি অবিলম্বে উন্নত চিকিৎসার জন্য শফিক রেহমানকে কারাগার থেকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করার জন্য সরকারের প্রতি জোর দাবি জানিয়েছেন। তিনি বলেন, চিকিৎসার অভাবে শফিক রেহমানের অপ্রত্যাশিত কিছু ঘটলে সরকারকেই এর দায় বহন করতে হবে।