২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরে হত্যার দায়ে চারজনের মৃত্যুদন্ড

গাজীপুরে হত্যার দায়ে চারজনের মৃত্যুদন্ড

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুরের টঙ্গীতে চাঁদার দাবিতে এক ব্যবসায়ীকে হত্যার দায়ে চারজনকে মৃত্যুদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ১০ হাজার টাকা করে জরিমানা এবং অপর ধারায় প্রত্যেককে ১৪ বছর করে সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা করে জরিমানার আদেশ দেয়া হয়। আজ রবিবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া এ আদেশ দেন।

দন্ডপ্রাপ্ত আসামিরা হলো- গাজীপুরের টঙ্গীর এরশাদ নগর এলাকার জাহাঙ্গীরের ছেলে মো. রুবেল ওরফে টাইগার রুবেল (৩৫), একই এলাকার আ: রউফের ছেলে বাবু (৩২), কালু মিয়ার ছেলে আশরাফ আলী (৩১) এবং টঙ্গীর আউচপাড়া এলাকার মৃত আবুল হোসেনের ছেলে ছলেমান (৩১)।

মামলার রাষ্ট্রপক্ষের অতিরিক্ত পিপি মো. মকবুল হোসেন কাজল জানান, চাঁদার দাবিতে ২০০৬ সালের ২৭ জানুয়ারি রাত সোয়া ১০টার দিকে মাছ বিক্রি করে বাড়ি ফেরার পথে বাড়ির পাশে আসামিরা কুপিয়ে টঙ্গীর এরশাদ নগর এলাকার মোহাম্মদ আলীর ছেলে মোকছেদ আলী সেন্টুকে হত্যা করে। এ ব্যাপারে নিহতের বাবা বাদি হয়ে টঙ্গী মডেল থানায় মামলা করেন।

শুনানী শেষে রবিবার দুপুরে গাজীপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক মো. ফজলে এলাহী ভূইয়া হত্যার ঘটনায় প্রত্যেককে মৃত্যুদন্ড ও ১০ হাজার টাকা জরিমানা এবং চাঁদাদাবির ঘটনায় তাদের প্রত্যেককে ১৪ বছরের সশ্রম কারাদন্ড ও ১০ হাজার টাকা জরিমানার আদেশ প্রদান করেন। আসামিরা পলাতক রয়েছে।

আসামি পক্ষে মামলা পরিচালনা করেন অ্যাডভোকেট ফয়েজ উদ্দিন।