২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দামুড়হুদায় শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

সংবাদদাতা, দামুড়হুদা, চুয়াডাঙ্গা ॥ নারায়ণগঞ্জ জেলায় শিক্ষক লাঞ্ছনার প্রতিবাদে দামুড়হুদা-দর্শনার শিক্ষক সমাজের ডাকে রবিবার দর্শনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। । মানববন্ধনে প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে লাঞ্ছনার ঘটনায় সেলিম ওসমানকে গ্রেপ্তার ও সংসদ থেকে বহিষ্কারের দাবি জানিয়েছে দামুড়হুদার শিক্ষক সমাজ। রবিবার সকাল ১০টা হতে ১১টা এ পর্যন্ত মানববন্ধন চলে।

দর্শনা ডিএস মাদ্রাসার অধ্যক্ষ মীর মোঃ জান্নাত আরীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তারা বলেন প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্তকে কান ধরে ওঠবস করানোর ঘটনায় আমরা লজ্জিত। শিক্ষককে লাঞ্ছিত করার জন্য সেলিম ওসমানকে গ্রেপ্তারের দাবী জানান। বক্তারা আরও বলেন , সংসদ সদস্য হিসেবে থাকার নৈতিক অধিকার তিনি হারিয়ে ফেলেছেন। তাঁর রাজনীতি করার অধিকার নেই। সংসদ থেকে সেলিম ওসমানকে অভিশংসন করার প্রক্রিয়া শুরু করার জন্য ¯িপকার এবং জাতীয় পার্টি থেকে বহিষ্কারের আহ্বান জানান।

উল্লেখ্য, সম্প্রতি নারায়ণগঞ্জের বন্দর উপজেলার পিয়ার সাত্তার লতিফ উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক শ্যামল কান্তি ভক্ত বিদ্যালয়ের দশম শ্রেণির এক শিক্ষার্থীকে শাসন করার সময় ইসলাম ধর্ম স¤পর্কে বিরূপ মন্তব্য করেছেন বলে অভিযোগ ওঠে। গত ১৩মে বিদ্যালয়ে পরিচালনা কমিটির সভা চলাকালে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে তাঁর শাস্তির দাবিতে লোক জড়ো করা হয়। এরপর উত্তেজিত লোকজন তাঁকে মারধর করে। স্থানীয় সাংসদ সেলিম ওসমান ও আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের উপস্থিতিতে প্রধান শিক্ষককে মারধর ও কান ধরে ওঠবস করানো হয়।