২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আসলামের রিমান্ড বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন

আসলামের রিমান্ড বাতিল চেয়ে হাই কোর্টে আবেদন

স্টাফ রিপোর্টার॥ বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীর রিমান্ডের আদেশ বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। আজ রবিবার বিচারপতি এ কে এম আসাদুজ্জামান ও বিচারপতি মো.আতাউর রহমানের খানের হাইকোর্ট বেঞ্চে আবেদনটি করেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

এ বিষয়ে আইনজীবী মাহবুব উদ্দিন খোকন এনটিভি অনলাইনকে বলেন, ‘রিমান্ড বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করা হয়েছে। আজ দুপুরের পর শুনানি হতে পারে।’

এর আগে গত ১৬ মে বাংলাদেশের সরকার উৎখাতে ইসরায়েলের সঙ্গে ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে বিএনপির যুগ্ম মহাসচিব আসলাম চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য সাতদিনের রিমান্ডে পাঠান আদালত।

গত ১৫ মে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে আসলাম চৌধুরীকে গ্রেপ্তার করেন পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা। পরে তিনি এবং তাঁর ব্যক্তিগত সহকারী আসাদুজ্জামান ও গাড়িচালক আল-আমিনকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নেওয়া হয়।

সম্প্রতি ইসরায়েলের ক্ষমতাসীন লিকুদ পার্টির সদস্য মেন্দি এন সাফাদির সঙ্গে আসলামের একটি ছবি গণমাধ্যমে প্রকাশের পর তোলপাড় শুরু হয়। ইসরায়েলের নেতার সঙ্গে আসলাম ষড়যন্ত্রমূলক বৈঠক করেছেন বলেও গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয়। তবে আসলাম ইসরায়েলি নেতার সঙ্গে বৈঠকের কথা স্বীকার করলেও কোনো রকম ষড়যন্ত্রের কথা অস্বীকার করেন। তিনি দাবি করেন, ব্যবসায়িক কারণে বিভিন্নজনের সঙ্গে তাঁর দেখা হয় এবং সে কারণেই মেন্দি এন সাফাদির সঙ্গে তাঁর বৈঠক হয়েছে।