২১ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রোনালদো মানেই মৌসুমে ৫০ গোলের নিশ্চয়তা

 রোনালদো মানেই মৌসুমে ৫০ গোলের নিশ্চয়তা

অনলাইন ডেস্ক॥ সের্হিও রামোসের মতে, ক্রিস্তিয়ানো রোনালদো থাকা মানেই প্রতি মৌসুমে তার থেকে কমপক্ষে ৫০টি গোল পাওয়া নিশ্চিত। তিন বারের বর্ষসেরা তারকা তাদের এবারের চ্যাম্পিয়ন্স লিগ জয়েও দলকে অনুপ্রাণিত করবে বলে আশা করেন রিয়াল মাদ্রিদ অধিনায়ক।

বরাবরের মতো ২০১৫-১৬ মৌসুমেও দারুণ সময় কাটানো রোনালদো এ মৌসুমে রিয়ালের হয়ে ৪৭ ম্যাচে ৫১ গোল করেন। এবার দিয়ে টানা ছয় মৌসুমে ৫০ বা তার বেশি গোল করার রেকর্ড গড়েন তিনি। এবারের চ্যাম্পিয়ন্স লিগে ১১ ম্যাচে করেন সর্বোচ্চ ১৬ গোল।

২০০৯ সালে সান্তিয়াগো বের্নাবেউয়ে যোগ দেওয়ার পর থেকে প্রায় প্রতি মৌসুমেই নিজেকে আরও ছাড়িয়ে গেছেন রোনালদো। মাদ্রিদের এই ক্লাবে ভালো আছেন বলেও অনেকবার জানিয়েছেন তিনি। কিন্তু গত দুই মৌসুম ধরে বারবারই গুঞ্জন ওঠে, অন্য দলে যোগ দিতে পারেন এই পর্তুগিজ ফরোয়ার্ড। রামোস অবশ্য তেমন কোনো সম্ভাবনা উড়িয়েই দিলেন।

“ক্রিস্তিয়ানোকে ছাড়া রিয়াল মাদ্রিদ কল্পনা করাই কঠিন। আমরা এখানে তাকে পেয়ে খুশি কারণ সে থাকা মানেই প্রতি মৌসুমে কমপক্ষে ৫০ গোলের নিশ্চয়তা।”

দীর্ঘ সময় ধরে রোনালদোর এমন ধারাবাহিক পারফরম্যান্সের প্রসঙ্গে রামোস বলেন, “এত বছর ধরে এই মানে খেলে যাওয়া খুব কঠিন, কিন্তু সে এভাবেই খেলে যাচ্ছে। যত দিন সে এখানে আছে, ক্লাব হিসেবে আমরা তার গোলের নিশ্চয়তা পাব।”

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে একাদশ শিরোপা জয়ের লক্ষ্যে আগামী শনিবার মিলানের সান সিরোয় নগর প্রতিদ্বন্দ্বী আতলেতিকো মাদ্রিদের মুখোমুখি হবে রিয়াল। রামোসের বিশ্বাস, শিরোপা নির্ধারণী ম্যাচেও দলকে সাফল্য এনে দিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবেন টুর্নামেন্টের ইতিহাসের সেরা গোলদাতা রোনালদো।

“আমি মনে করি, চ্যাম্পিয়ন্স লিগের সঙ্গে তার (রোনালদোর) বিশেষ সম্পর্ক আছে। একটা বিষয়ে কেউ হয়তো তর্কে যাবে না যে, সে বিশেষ খেলোয়াড় যে দলকে সামনে এগিয়ে নেয়। লম্বা সময় ধরে সে এটা করে আসছে।