২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিম্নমানের সামগ্রীতে সড়ক নির্মাণ ॥ বাধায় বন্ধ

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নওহাটা বাজারের একটি সড়ক নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগ উঠেছে। সিডিউল না মেনে নিম্নমানের খোয়া ব্যবহার করায় ক্ষুব্ধ এলাকাবাসী ইতোমধ্যে নির্মাণ কাজ বন্ধ করে দিয়েছে। এলাকাবাসীর অভিযোগ, ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে যোগসাজশে দায়সারাভাবে কাজ করছিল পৌর কর্তৃপক্ষ। পৌর মেয়র, প্রকৌশলী, সহকারী প্রকৌশলী ও উপসহকারী প্রকৌশলীর ইন্ধনে ঠিকাদারি প্রতিষ্ঠান শুরু থেকেই এ সড়ক নির্মাণে ইচ্ছেমতো কাজ করছিল। স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিনের দুর্ভোগের পর নওহাটা পৌরসভার বাস্তবায়নে গত মার্চে এ রাস্তা নির্মাণের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আয়েন উদ্দিন। গুরুত্বপূর্ণ নগর অবকাঠামো উন্নয়ন প্রকল্পের আওতায় ৪৬ লাখ ১৭ হাজার টাকা ব্যয়ে নওগাঁ সওজ রাস্তা থেকে সিএনজি স্ট্যান্ড হতে বিশুর দোকান পর্যন্ত রাস্তা নির্মাণ প্রকল্পের কাজ শুরু হয় গত সপ্তাহে। নিউ রিলেশন এন্টারপ্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান কাজটি পায়। তবে শুরু থেকেই সিডিউল উপেক্ষা করে কাজ করা হচ্ছিল। পুরাতন রাস্তা সম্পূর্ণ তুলে ফেলে নতুন করে নির্মাণের কথা থাকলে জমিচাষের ট্রাক্টর দিয়ে রাস্তা খুঁড়ে বালুর পরিবর্তে ভরাট মাটি, ১ নম্বর ইটের খোঁয়ার পরিবর্তে ৩ নম্বর ইটের মাটি মেশানো খোয়া ব্যবহার করা হচ্ছিল। দীর্ঘদিন পর খানা-খন্দে ভরা সড়কটি সংস্কার শুরু হওয়ায় এলাকাবাসীর মনে স্বস্তি এলেও নির্মাণ কাজ দেখে তারা চরম ক্ষুব্ধ হন।

এলাকাবাসীর অভিযোগ তড়িঘড়ি করে নিম্নমানের সামগ্রী দিয়ে রাস্তার কাজ করা হচ্ছে। এতে কাজ ঠিকমতো না হলেও লোপাট হচ্ছে সরকারী অর্থ। নওহাটা পৌর মেয়র ও বিএনপি নেতা শেখ মকবুল হোসেন বলেন, আমি রাজনৈতিক ম্যারপ্যাঁচে আছি। ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে কিছু বলা বা করা আমার পক্ষে সম্ভব নয়। এলাকাবাসী জানায়, নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় এলাকাবাসী কাজে বাধা দেয়ার পর থেকে নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

থামছে না চাঁপাই সীমান্তে চোরাচালান

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ জালটাকা, মাদক আর অস্ত্রপাচার বেড়েছে কয়েকগুণ। সদরের মহারাজপুরে রবিবার ৬৩ কেজি গাঁজাসহ তিনজনকে আটক করেছে র‌্যাব। আটককৃতরা হচ্ছে মাছানিপাড়ার আবু বাক্কার, টিকরার শেখ সাদি ও উজিরপুরের ইসমাইল হোসেন। একই দিন মাদক মামলায় আদালত তিনজনকে যাবজ্জীবন দিয়েছে। তারপরও থেমে নেই অপরাধীরা। শিবগঞ্জের একবরপুর থেকে রবিবার ৪৬ হাজার টাকার জালনোটসহ মাহিদুর নামের এক যুবককে আটক করেছে র‌্যাব। একই দিন র‌্যাব শিবগঞ্জের মনাকষা থেকে একটি পিস্তল, দুটি ম্যাগজিন, ছয় রাউন্ড গুলিসহ দুই যুবক মাসুদ ও নাজিমকে আকট করেছে। রবিবার চার বছরের সাজাপ্রাপ্ত আসামি আবুল কাশেমকে কানসাট বাজার এলাকা থেকে পুলিশ আটক করেছে। একই দিন আইন প্রয়োগকারী সংস্থা শিবগঞ্জ, চাঁপাই সদর, ভোলাহাট ও গোমস্তাপুর থেকে আড়াই হাজার বোতল ফেন্সিডিলসহ তিনজনকে আটক করেছে বলে জানা গেছে। রবিবার র‌্যাব ৯শ’ গ্রাম হেরোইনসহ দুইজনকে আটক করে। এরা হচ্ছে ফারুক ও বাবুল হোসেন।

শহীদ মিনার নির্মাণকাজ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, চাঁপাইনবাবগঞ্জ ॥ প্রতিষ্ঠার ৪৭ বছর পর চাঁপাইনবাবগঞ্জ সরকারী মহিলা কলেজ প্রাঙ্গণে নির্মাণ করা হচ্ছে শহীদ মিনার। ব্যয় ধরা হয়েছে পাঁচ লাখ টাকা। রবিবার আনুষ্ঠানিকভাবে নির্মাণ কাজের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ প্রফেসর ড. নজরুল ইসলাম।

অপহৃত ছাত্রী উদ্ধার

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ অপহরণের সাত দিন পর গৌরনদী উপজেলার মেদাকুল গ্রাম থেকে স্কুলছাত্রীকে (১৪) উদ্ধার করেছে পুলিশ। এ সময় অপহরণকারী ইয়াসিন আরাফাতকে (১৯) গ্রেফতার করা হয়। রবিবার সকালে ডাক্তারি পরীক্ষার জন্য উদ্ধারকৃত স্কুলছাত্রীকে শেবাচিম হাসপাতালে ও জবানবন্দী দেয়ার জন্য বরিশাল অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে পাঠানো হয়েছে। গৌরনদী মডেল থানার ওসি আলাউদ্দিন মিলন জানান, উপজেলার বাকাই নিরাঞ্জন মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীকে গত ১৮ জুন সকালে কৌশলে অপহরণ করে পশ্চিম বয়সা গ্রামের মৃত জালাল চৌকিদারের পুত্র ইয়াসিন আরাফাত।

ভেজাল সেমাই জব্দ

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ২৬ জুন ॥ নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকায় একটি খাবার তৈরির কারখানায় অভিযান চালিয়ে ৬শ’ প্যাকেট ভেজাল সেমাই জব্দ করেছে র‌্যাব-১১ সদস্যরা। একই সঙ্গে ওই কারখানার মালিককে ৫০ হাজার টাকা জরিমানাসহ এক বছরের কারাদ- প্রদান করে ভ্রাম্যমাণ আদালত। রবিবার বেলা এগারোটা থেকে দুপুর একটা পর্যন্ত র‌্যাব ও জেলা প্রশাসন যৌথভাবে এ অভিযান চালায়।

র‌্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার শিবলী সাদিক জানান, র‌্যাবের একটি দল শহরের পাইকপাড়ায় শাহ্ সুজা রোডে বাবুল ফুড প্রোডাক্ট লিমিটেডের সেমাই তৈরির কারখানায় অভিযান চালায়। এ সময় অস্বাস্থ্যকর ও দুর্গন্ধযুক্ত পরিবেশে ভেজাল সেমাই তৈরির অভিযোগে কারখানার মালিক সোহেলকে আটক ও ৬শ’ প্যাকেট মেয়াদোত্তীর্ণ ভেজাল সেমাই জব্দ করা হয়।

ট্রেনে কেটে বৃদ্ধের মৃত্যু

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ নগরীর গোরহাঙ্গা রেলগেটে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (৬৫) এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। রবিবার বেলা সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে। বোয়ালিয়া থানার ওসি শাহাদাত হোসেন খান জানান, চাঁপাইনবাবগঞ্জ থেকে ছেড়ে আসা কমিউটার ট্রেনটি রাজশাহী স্টেশনে ঢোকার আগে গোরহাঙ্গা রেলক্রসিং পার হচ্ছিল। এ সময় দুই পাশের ক্রসিংবার ফেলা ছিল। কিন্তু তিনি এর পাশ দিয়ে রেলক্রসিং পার হতে গিয়ে ট্রেনে কাটা পড়েন। আশপাশের লোকজন তাকে বাধা দিলেও তিনি শোনেননি।

দাউদকান্দি পৌরসভার বাজেট ঘোষণা

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ২৬ জুন ॥ দাউদকান্দি পৌরসভার ২০১৬-১৭ অর্থবছরের উন্মুক্ত বাজেট রবিবার দুপুরে পৌরসভার সম্মেলন কক্ষে ঘোষণা করা হয়েছে। বাজেট ঘোষণা করেন নব-নির্বাচিত পৌর মেয়র নাঈম ইউসুফ সেইন। পৌরসভার ২০১৬-১৭ অর্থবছরের বাজেটে আয় দেখানো হয়েছে ৩৫ কোটি ১৯ লাখ ৯৭ হাজার ৪৭ টাকা ও ব্যয় দেখানো হয়েছে ৩৪ কোটি ৩৩ লাখ ৮২ হাজার টাকা। বাজেটে উদ্বৃত্ত ধরা হয়েছে ২২ লাখ ৬২ হাজার টাকা। পৌরসভার বাজেট সভায় বক্তব্য রাখেন, পৌর সচিব সৈয়দ মোঃ মনিরুজ্জামান মিয়া, নির্বাহী প্রকৌশলী আমজাদ হোসেন, প্যানেল মেয়র রকিব উদ্দিন রকিব, কাউন্সিল মোস্তাক সরকার, বিল্লাল হোসেন, আব্দুল হক, শেফালী বেগম, নুরুন নাহার, সামছুরনাহার প্রমুখ।

অস্ত্র মামলার আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ২৬ জুন ॥ আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আবদুল বারেক তালুকদারের ছেলে অস্ত্র মামলাসহ একাধিক মামলার আসামি আল আমিন বাপ্পীকে (২৬) শনিবার রাতে পটুয়াখালী জেলা শহরের চরপাড়া এলাকা থেকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, আল আমিন বাপ্পীর বিরুদ্ধে আমতলী ও পটুয়াখালী সদর থানায় ১৭টি মামলা রয়েছে। এর মধ্যে আমতলী থানায় ডাকাতির প্রস্তুতি, অস্ত্র, মানিলন্ডারিং ও সন্ত্রাসী মামলাসহ ৮টি মামলা রয়েছে।

হামলার বিচার দাবিতে স্মারকলিপি

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ২৬ জুন ॥ পটুয়াখালী জেলা আইনজীবী সমিতির দুই সদস্য কর্তৃক বাউফলের ৫ সাংবাদিকদের ওপর হামলার বিচার চেয়ে আইন মন্ত্রণালয়ের সচিবের কাছে স্মারকলিপি দিয়েছেন বাউফল সাংবাদিক ঐক্য পরিষদ। রবিবার বেলা ১১টার দিকে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে ওই স্মারকলিপি দেয়া হয়। একই সঙ্গে স্থানীয় এমপি ও জাতীয় সংসদের চীফ হুইপ, জেলা জজ, জাতীয় প্রেসক্লাব, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, জেলা আইনজীবী সমিতি, জেলা প্রশাসক ও জেলা পুলিশ সুপার বরাবরেও ওই স্মারকলিপি পাঠানো হয়েছে।

বাগেরহাটে চেয়ারম্যান কারাগারে

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ ফকিরহাট উপজেলার নলধা-মৌভোগ ইউনিয়নে যুবলীগ কর্মী হাফিজ সরদার হত্যা মামলায় ইউপি চেয়ারম্যান কাজী মোঃ মহাসিন আলীকে কারাগারে পাঠিয়েছে আদালত। রবিবার দুপুরে আদালতে হাজির হয়ে নলধা-মৌভোগ ইউপি চেয়ারম্যান মহাসিন আলী ওই মামলায় জামিন আবেদন করলে আদালত জামিন আবেদন না মঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।