১৪ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রজনীকান্তকে ব্যঙ্গ করে বিপাকে ইরফান খান

রজনীকান্তকে ব্যঙ্গ করে বিপাকে ইরফান খান

অনলাইন ডেস্ক॥ বলিউড ফিল্ম দুনিয়ায় নকলের অভিযোগ নতুন কিছু নয়। ফিল্মের পোস্টার, কাহিনি কিংবা দৃশ্য বিদেশি ফিল্ম থেকে নকল করা হয়েছে— এমন দৃষ্টান্ত বলিউড সিনেমায় অজস্র। কোন কোন ক্ষেত্রে ভারতের আঞ্চলিক ফিল্ম থেকেও চুরি করা হয়েছে বলিউডের কাহিনি, দৃশ্য কিংবা পোস্টার।

কিন্তু এবার উঠেছে বিপরীতমুখী অভিযোগ। ইরফান খান অভিনীত নতুন ছবি ‘মাদারি’-র পোস্টারকে নকল করে নাকি তৈরি হয়েছে রজনীকান্তের নতু‌ন ছবি ‘কাবালি’-র পোস্টারটি। এই বিষয়ে স্বভাবতই ক্ষুব্ধ হয়েছেন ইরফান। সম্প্রতি একটি অনুষ্ঠানের শেষে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে ইরফান বলেছেন— ‘‘আমরা তো সামান্য ছবি করি। রজনীকান্তের সিনেমার পোস্টারটি দেখা যাচ্ছে আমাদের ফিল্মের পোস্টার থেকেই চুরি করা হয়েছে। যাক, এটা এমন কোন বড় ব্যাপার নয়। মানুষ দু’টি ফিল্মের পোস্টার যেমন‌ দেখবেন তেমনই দেখবেন দু’টি ফিল্মও। তারপর যা বোঝার নিজেরাই বুঝে নেবেন।’’

ইরফানের এই ব্যঙ্গাত্মক মন্তব্যের জেরে বিতর্ক শুরু হয়ে গেছে। অনেকেই বলছেন, ইরফান সরাসরি দক্ষিণের সুপারস্টার রজনীকান্তকেই নিশানা করেছেন। কিন্তু মজার বিষয় হল, ইরফানের এই মন্তব্যটির কেন্দ্র ‘কাবালি’র যে পোস্টার সেটি ফিল্মটির কোন অফিসিয়াল পোস্টারই নয়।

জানা গিয়েছে, এই পোস্টার কোনও এক রজনী-ভক্তের তৈরি করা। ‘মাদারি’র পোস্টারটি ভাল লেগেছিল তাঁর। তাই সেই পোস্টারের আদলেই তৈরি করেছিলেন রজনীর নতুন ফিল্মের পোস্টার। সেই বিষয়টি না জেনেই রজনীকে কটাক্ষ করেছে‌ন ইরফান। এর পরিণামে রজনী-ভক্তরা যে ইরফানকে ছেড়ে কথা বলবেন না, তা জানা কথা। সেই আক্রমণ ইরফান কীভাবে সামলান তাই এখন দেখার বিষয়।