১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিদেশী বিনিয়োগে সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে

স্টাফ রিপোর্টার সিলেট অফিস ॥ ব্রিটিশ হাই কমিশনের ট্রেড এ্যান্ড ইনভেস্টমেন্ট বিভাগের ডেপুটি ডাইরেক্টর সৈয়দা সুরাইয়া জাহান বলেছেন, সিলেটের সঙ্গে ব্রিটেনের দীর্ঘদিন থেকে সৌহার্দ্যপূর্ণ যোগাযোগ রয়েছে। ব্রিটেনের জন্য বাংলাদেশ এবং সিলেট খুবই গুরুত্বপূর্ণ। ব্রিটিশ এমপি রোশনারা আলী সিলেটেরই মেয়ে। বাংলাদেশে ব্যবসা বাণিজ্যে বিদেশীরা বিনিয়োগ করলে অনেক সম্ভাবনার দ্বার উন্মোচিত হবে। কেননা ব্যবসার মান বৃদ্ধির জন্য বিদেশী অংশীদারিত্ব অনেক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ব্রিটেনের অনেক পণ্যের চাহিদা রয়েছে বাংলাদেশে। সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। সম্প্রতি সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির কনফারেন্স হলরুমে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। দি সিলেট চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রিরসহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী (মাকুম)-এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন চেম্বারের পরিচালক মোঃ হিজকিল গুলজার, খন্দকার সিপার আহমদ, মোঃ লায়েছ উদ্দিন, পিন্টু চক্রবর্তী প্রমুখ।

ঈদ উপলক্ষে ওয়ালটন পণ্য বিক্রিতে রেকর্ড

অর্থনৈতিক রিপোর্টার ॥ রমজান মাস শেষ হতে আর কয়েকদিন বাকি। এরপরই পবিত্র ঈদ-উল-ফিতর। ঈদ সামনে রেখে সারাদেশে জমে উঠেছে ইলেকট্রনিক্স পণ্যের বাজার। বিশেষ করে ফ্রিজ এবং টিভি বিক্রি হচ্ছে বেশি। বর্তমানে দেশী ব্র্যান্ডের ইলেকট্রনিক্স পণ্যের কদর বেড়েছে। ব্যাপক বিক্রি হচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের পণ্য। তবে, অন্যান্য বছরের তুলনায় এবার রমজান মাসে রেকর্ড পরিমাণ পণ্য বিক্রি করেছে ওয়ালটন। ওয়ালটন কর্তৃপক্ষ জানায়, গত বছরের জুন মাসের তুলনায় এবার প্রায় ৬৫ শতাংশ বেশি পণ্য বিক্রি করেছে ওয়ালটন। এবারের রোজায় ৪০ শতাংশ বেশি পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছিল ওয়ালটন। কিন্তু রোজা শেষ হওয়ার আগেই পণ্য বিক্রির লক্ষ্যমাত্রা ছাড়িয়ে গেছে। গত রমজানের তুলনায় এবার তারা এখন পর্যন্ত প্রায় ৬৫ শতাংশ বেশি পণ্য বিক্রি করেছে। বিশেষ করে, ফ্রিজ ও এলইডি টেলিভিশন বিক্রিতে ব্যাপক প্রবৃদ্ধি হয়েছে ওয়ালটনের। এছাড়াও, সারা দেশে ব্যাপক হারে বিক্রি হচ্ছে ওয়ালটনের মোবাইল ফোন, এয়ার কন্ডিশনার, ব্লেন্ডার, জুসার, মাইক্রোওয়েভ ওভেন, রিচার্জেবল ফ্যান, টেবিল ও সিলিং ফ্যান, রাইস কুকার, প্রেসারকুকার, এলইডি বাল্ব, লাইট, ইলেকট্রিক সুইচ-সকেট।

মোঃ শাহ্ আলম প্রিমিয়ার ব্যাংকের নতুন ডিএমডি

প্রিমিয়ার ব্যাংক লিমিটেডের নতুন উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) হিসেবে পদোন্নতি পেয়েছেন মোঃ শাহ্ আলম। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবস্থাপনা বিভাগে স্নাতক ও স্নাতকোত্তর সম্পন্ন করার পর তিনি ১৯৮৪ সালে শিক্ষানবিস (প্রবেশনারি) অফিসার হিসেবে ন্যাশনাল ব্যাংকে যোগদানের মাধ্যমে ব্যাংকিং ক্ষেত্রে প্রবেশ করেন। পরবর্তীতে তিনি প্রাইম ব্যাংক ও প্রিমিয়ার ব্যাংকের বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখার শাখা ব্যবস্থাপক ও প্রধান কার্যালয়ের বিভিন্ন বিভাগীয় প্রধান পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। এছাড়া তিনি ঋণ ব্যবস্থাপনা, বৈদেশিক বাণিজ্য, ব্যাংক ব্যবস্থাপনা বিষয়ে দেশ ও বিদেশে অনেক গুরুত্বপূর্ণ সেমিনার ও প্রশিক্ষণে অংশ নিয়েছেন। -বিজ্ঞপ্তি