২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ছুটি কাটাতে বেরিয়ে পড়লেন মেসি

ছুটি কাটাতে বেরিয়ে পড়লেন মেসি

অনলাইন ডেস্ক॥ দুনিয়া তোমার বিরুদ্ধে গেলে আমরাও দুনিয়ার বিরুদ্ধে।" রোজারিওতে নিজের শহরে এভাবেই সমর্থকরা স্বাগত জানিয়েছিল লিওনেল মেসিকে। কোপা আমেরিকার ফাইনালে হারার পর অবসর নিয়ে নিভৃতে চলে গেছেন মেসি। দেশে ফিরে বাবা-মায়ের সাথে কয়েক দিন কাটালেন। তারপর পার্টনার ও দুই ছেলেকে নিয়ে ছুটিতে বেরিয়ে পড়লেন।

পার্টনার আন্তোলেনা রোকুজ্জো, দুই ছেলে থিয়াগো মেসি ও মাতেও মেসিকে নিয়ে মেসি কোথায় গেলেন? এই খবর প্রকাশিত নয় এখনো। গোপনীয়তা বজায় রাখছেন বিশ্ব সেরা ফুটবলার। মালভিনাস আইল্যান্ডের বিমান বন্দর থেকে দেশে ছেড়েছেন মেসি। শোনা যাচ্ছে বাহামাসের প্যারাডাইজ আইল্যান্ডে উড়ে গেছেন। সেখান থেকে ক্রোয়েশিয়ার কোথাও যাবেন। ১৮ জুলাইয়ের মধ্যে মেসিকে ফিরতে হবে স্পেনের বার্সেলোনায়। কাতালান ক্লাবটির প্রাক মৌসুম শুরু হচ্ছে ওই দিন। ১২ আগস্ট মেসি মৌসুম শুরু করবেন স্পেনের সুপার কাপ দিয়ে।

২৯ বছর বয়স অবসরের নয়। এখন ফিফার বিশ্ব বর্ষসেরা ফুটবলার মেসি। রেকর্ড ৫বার জিতেছেন বিশ্ব ফুটবলের সবচেয়ে মর্যাদার পুরস্কার। কিন্তু আর্জেন্টিনার অধিনায়ক জাতীয় দলের হয়ে সবচেয়ে বড় সাফল্যটি পাননি কখনো। জেতা হয়নি কোনো বড় আসরের শিরোপা। গত তিন বছরের মধ্যে দুটি কোপা আমেরিকার ফাইনাল ও একটি বিশ্বকাপের ফাইনালে হেরেছেন। এর আগেও একবার কোপার ফাইনালে হারের অভিজ্ঞতা হয়েছে। চিলির কাছে গত মাসের শেষে কোপার ফাইনালে হারার পর কষ্ট নিয়ে অবসরের ঘোষণা দিয়েছেন মেসি। যদিও গোটা বিশ্ব তাকে আবার আন্তর্জাতিক ফুটবলে ফিরে আসার মিনতি জানিয়ে যাচ্ছে।