১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মানুষের মনে ঈদ উৎসবের আনন্দ নেই: রিজভী

স্টাফ রিপোর্টার ॥ মানুষের মনে ঈদ উৎসবের কোনো আনন্দ নেই বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, জঙ্গী দমনের নামে দেশে আজ ব্যাপক গ্রেফতার-নির্যাতন ও নিরপরাধ মানুষের কাছ থেকে টাকা আদায় করা হচ্ছে। বাংলাদেশ এখন আতঙ্ক, সিরিয়াল কিলিং, হাতকড়া অবস্থায় রিমান্ডে হত্যা ও মৃত্যুদন্ডের দেশে পরিণত হয়েছে। শুক্রবার দুপুরে নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

রিজভী বলেন, ঈদের প্রাক্কালে চারদিকে আতঙ্ক আরও বেশি মাত্রায় ছড়িয়ে দিয়ে শাসক দলের ক্যাডাররা দেশব্যাপী শুরু করেছে সীমাহীন চাঁদাবাজি। অফিস, আদালত, দোকানপাট, ব্যবসা-বাণিজ্যিক প্রতিষ্ঠান সর্বত্রই আওয়ামী লীগের ক্যাডারদের অব্যাহত চাঁদাবাজিতে দেশবাসী অতিষ্ঠ। আর জনমত, জবাবদিহিতা, দায়বদ্ধতা ইত্যাদি পরিভাষাগুলো শাসকগোষ্ঠী অ্যাম্বুলেন্সে করে গোরস্থানে সমাহিত করেছে।

রুহুল কবির রিজভী বলেন, এ দেশে অসংখ্য চিহ্নিত হত্যাকারী সরকারি দলের লোক হওয়ায় রাষ্ট্রপতির ক্ষমা লাভ করে। আর বিএনপিসহ বিরোধী দলের লোকেরা গণতন্ত্রের কথা বললে ভয়াবহ মামলায় জড়িয়ে কারাগারে ঢোকানো হয়। সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু প্রমুখ।