২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহীতে নোংরা পরিবেশে লাচ্ছা তৈরির হিড়িক

  • বরিশালে লঞ্চের ধাক্কায় নৌকাডুবি, জেলের মৃত্যু

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ঢাকা-বরিশাল নৌরুটে যাত্রীবাহী লঞ্চের ধাক্কায় নৌকাডুবিতে সোহেল হাওলাদার (২৬) নামের এক জেলে নিহত ও তিন জেলে গুরুতর আহত হয়েছেন। রবিবার সকালে আহতদের শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনাটি ঘটেছে রবিবার ভোরে জেলার কালাবদর নদীতে। নিহত সোহেল বরিশাল মেট্রোপলিটন বন্দর থানা সদরের বাসিন্দা রশিদ হাওলাদারের পুত্র।

আহতদের বরাত দিয়ে বন্দর থানার ওসি মাহাবুবুর রহমান জানান, সদর উপজেলার চন্দ্রমোহন এলাকা সংলগ্ন ছোট কালাবদর নদীতে রবিবার ভোরে পটুয়াখালীর কালাইয়াগামী একটি যাত্রীবাহী লঞ্চ জেলেদের নৌকায় ধাক্কা দিলে তা ডুবে যায়। এতে নৌকায় থাকা চার জেলে ডুবে যায়। আহত জেলে জব্বার খান, বাদশা হাওলাদার, রাজিব হোসেন সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও জেলে সোহেল হাওলাদার মারা যায়। গুরুতর আহত জেলে জব্বার খান ও বাদশা হাওলাদারকে শেবাচিম হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা চন্দ্রমোহন ও ভেদুরিয়া এলাকার বাসিন্দা।

অপরদিকে ঢাকা থেকে সহস্রাধিক যাত্রী নিয়ে কালাইয়াগামী এমভি জাহিদ-৩ নামে একটি লঞ্চ রবিবার সকালে নিয়ন্ত্রণ হারিয়ে ধুলিয়া ঘাটের পাশের একটি চরে উঠিয়ে দিয়েছে। এ সময় ঈদে ঘরমুখী যাত্রীদের মধ্যে চরম আতঙ্ক দেখা দেয়। পরবর্তীতে অন্য লঞ্চের সহায়তায় যাত্রীরা গন্তব্যে পৌঁছেছেন। ওইদিন দুপুরে জামাল-২ নামের অপর লঞ্চের সাহায্যে চর থেকে এমভি জাহিদ-৩ লঞ্চটি নামানো হয়।