২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পার্বতীপুরে তুচ্ছ ঘটনায় গোলযোগ

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ৩ জুলাই ॥ তুচ্ছ ঘটনায় শনিবার রাত ৮টা থেকে রবিবার সকাল ১০টা পর্যন্ত পার্বতীপুর শহরে দফায় দফায় সংঘর্ষ-মারপিটের ঘটনা ঘটে। একপর্যায়ে সংঘর্ষ ছড়িয়ে পড়ে পুরো শহরে। বন্ধ হয়ে যায় ঈদ মার্কেটে বেচাকেনা। চুরিপট্টি মার্কেটের এক মনোহরি দোকানদারের সঙ্গে ভ্যানচালকের বাদানুবাদ নিয়ে বিরোধের সূত্রপাত। এ ঘটনাকে কেন্দ্র করে স্ব-স্ব পক্ষ নিয়ে স্থানীয়রা তর্কে লিপ্ত হয়। পার্শ্ববর্তী গ্রাম থেকে লোকজন এসে শহরে জড়ো হয়। খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পক্ষে ইউএনও তরফদার মাহমুদুর রহমান, মডেল থানার ওসি মাহমুদুল আলম ঘটনাস্থলে উপস্থিত হন। দু’পক্ষের বক্তব্য শোনার পর তাদের পক্ষের লোকজন, দোকানদার সংগঠনের নেতৃবৃন্দের উপস্থিতিতে বিষয়টির নিষ্পত্তি করা হয়। তারপরই শান্ত হয় শহরের পরিস্থিতি।

হেরোইনসহ

নারী আটক

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ গোদাগাড়ী পৌর এলাকায় প্রায় ১৫ লাখ টাকা মূল্যের ৩০০ গ্রাম হেরোইনসহ কুলসুম বেগম (২৫) নামে এক নারীকে আটক করেছে পুলিশ। কুলসুম গোদাগাড়ী পৌরসভার লালবাগ এলাকার ফারুক হোসেনের স্ত্রী। রবিবার বেলা ১২টার দিকে কুলসুমকে তার বাড়ি থেকে আটক করা হয়। পুলিশ জানায়, শনিবার রাতে ভারত থেকে হেরোইনের একটি বড় চালান আসার খবর পেয়ে রবিবার ফারুক হোসেনের বাড়িতে অভিযান চালানো হয়। অভিযানে তার বাড়িতে একটি তুলার বস্তার ভেতর তিন প্যাকেটে ৩০০ গ্রাম হেরোইন পাওয়া যায়।

ঢেউটিন ও অর্থ বিতরণ

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৩ জুন ॥ সিংড়ায় বিভিন্ন ধর্মীয় ও শিক্ষা প্রতিষ্ঠান এবং অগ্নিকা-সহ বিভিন্ন দুর্যোগে ক্ষতিগ্রস্ত ও দুস্থদের মাঝে প্রতিমন্ত্রীর ঐচ্ছিক তহবিল থেকে নগদ অর্থ ও ঢেউটিন বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সিংড়া উপজেলা পরিষদ চত্বরে মোট ৫ লাখ ৪০ হাজার টাকার এই অনুদান ও ঢেউটিন বিতরণ করেন।

সুবিধাবঞ্চিত শিশুদের ঈদ উপহার

সংবাদদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর, ৩ জুলাই ॥ রায়পুরে সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের নতুন জামা বিতরণ করেছে আলোর প্রবাহ নামে অনলাইনভিত্তিক একটি সামাজিক সংগঠন। রবিবার সোনাপুর ইউনিয়নের বাসাবাড়ি বাজারে এ ঈদের নতুন জামা বিতরণ করা হয়। এতে উপস্থিত ছিলেন বাসাবাড়ি বাজার ব্যবস্থাপনা কমিটির সেক্রেটারি দেলোয়ার হোসেন, সাবেক সভাপতি মোবারক হোসেন প্রমুখ।

মুক্তিযোদ্ধা ও শিশুদের অর্থ সহায়তা

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ জুলাই ॥ ঈদ-উল-ফিতর উপলক্ষে ব্রিটেনে স্থায়ীভাবে বসবাসকারী জেলাবাসীর সংগঠন ‘কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল এ্যাসোসিয়েশনের (ইউকে) উদ্যোগে অসচ্ছল ১০ মুক্তিযোদ্ধাকে অর্থ সহায়তা ও ১০৫ এতিম শিশুর মাঝে নতুন পোশাক বিতরণ করা হয়েছে। রবিবার দুপুরে শহরের নগুয়ার নূরুল উলুম বালিকা এতিমখানায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের প্রশাসক জিল্লুর রহমান। এতিমখানার সভাপতি আলহাজ আব্দুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে এতিমখানার যুগ্মসাধারণ সম্পাদক এনায়েত করিম অমি, তত্ত্বাবধায়ক রোকেয়া আক্তারসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। পরে জেলা মুক্তিযোদ্ধা সংসদ মিলনায়তনে অসহায় মুক্তিযোদ্ধাদের মাঝে নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ আসাদ উল্লাহর সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের প্রশাসক মোঃ জিল্লুর রহমান, ‘কিশোরগঞ্জ ডিস্ট্রিক্ট সেন্ট্রাল এ্যাসোসিয়েশন (ইউকে)’ সংগঠনের প্রতিনিধি সাংবাদিক মারুফ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

চট্টগ্রামে ১০ হাজার

ইয়াবা উদ্ধার ॥

৭ মামলা

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর বিভিন্ন স্থানে পরিচালিত অভিযানে প্রায় ১০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়েছে। গ্রেফতার করা হয়েছে ৩৮ জনকে। রবিবার ভোর ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় পুলিশ এ অভিযান চালায়। সিএমপি সূত্রে জানা যায়, পুলিশের এ বিশেষ অভিযান মোট ৩৮ জনকে গ্রেফতার করা হয়েছে, যাদের বিরুদ্ধে নানা ধরনের অপরাধ কর্মের অভিযোগ রয়েছে। এ অভিযানে ৯ হাজার ৭৫০ ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়।

ফাঁসির আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, মোহনগঞ্জ, নেত্রকোনা, ৩ জুলাই ॥ ২০০৮ সালের নেত্রকোনা জেলার মোহনগঞ্জ উপজেলার বিরামপুর গ্রামের কানু তালুকদার হত্যা মামলায় ফাঁসির দ-প্রাপ্ত আসামি বকুল মিয়াকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার ওই মামলায় ফাঁসির দ-প্রাপ্ত আসামি বকুল মিয়াকে উপজেলার মাঘান গ্রাম থেকে গ্রেফতার করে পুলিশ।

ভারতীয় পণ্য উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৩ জুলাই ॥ চুয়াডাঙ্গা ৬ বর্ডার গার্ড ব্যাটালিয়ন ষোল লাখ বিরাশি হাজার টাকার মূল্যের ভারতীয় শাড়ি, চশমা ও জুতা উদ্ধার করেছে। রবিবার ভোরে দামুড়হুদা থানার জয়নগর সীমান্তে অভিযান চালিয়ে এ মালামাল উদ্ধার করা হয়। মালামালের মধ্যে রয়েছে ২২৫টি ভারতীয় উন্নতমানের শাড়ি, সাত হাজার চশমা এবং ২০৭ জোড়া জুতা।

অস্ত্রসহ ডাকাত আটক

নিজস্ব সংবাদদাতা, চুয়াডাঙ্গা, ৩ জুলাই ॥ চুয়াডাঙ্গার পাঁচকমলাপুর গ্রাম থেকে খোকন (৩০) নামে এক ডাকাতকে আটক করেছে পুলিশ। তার স্বীকারোক্তিতে একটি দেশে তৈরি ওয়ান শূটারগান উদ্ধার করা হয়েছে। আলমডাঙ্গা থানার সহকারী দারোগা মহব্বত ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, রবিবার ভোরে আলমডাঙ্গা উপজেলার পাঁচকমলাপুর গ্রামে অভিযান চালিয়ে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য খোকনকে আটক করা হয়। সে ওই গ্রামের বজলু শেখের ছেলে।

পটিয়ায় যাকাত প্রদান

নিজস্ব সংবাদদাতা, পটিয়া, ৩ জুলাই ॥ রবিবার সকালে পটিয়া উপজেলার সাইদার গ্রামে ঈদ বস্ত্র ও অর্থ বিতরণ করেন কেডিএস গ্রুপের চেয়ারম্যান খলিলুর রহমান। ববিবার সকাল থেকে উপজেলার সাইদার, বুধপুরা, জিরি, হরিণখাইন, কাশিয়াইশ, আশিয়া, গোরনখাইন, মহিরা, ভান্ডারগাঁও, বেলখাইন, বড়লিয়া, কুসুমপুরা, বিনিনিহারা, কৈয়গ্রাম, মালিয়ারা, মহিরা, কর্ত্তালা, পিঙ্গলা, পুরিক্তা, উত্তর দেয়াং, চাপড়ী গ্রাম ও সীতাকু-ের বিভিন্ন গ্রামের প্রায় ২৫ হাজার গরিব ও অসহায় মানুষের এ ঈদ বস্ত্র ও নগদ অর্থ প্রদান করা হয়।

নাশকতা মামলার আসামি গ্রেফতার

নিজস্ব সংবাদদাতা, সীতাকু-, চট্টগ্রাম, ৩ জুলাই ॥ সীতাকু-ে নাশকতার মামলার আসামি আব্বাস (২৫) নামে একজনকে গ্রেফতার করেছে মডেল থানা পুলিশ। শনিবার রাতেই অভিযান চালিয়ে পৌরসদর আমিরাবাদ এলাকা থেকে তাকে আটক করে। গ্রেফতারকৃত আব্বাস সীতাকু- পৌরসদর এলাকার আবু তাহের বাবুর্চির পুত্র। জানা যায়, বিগত দিনে রাজনীতির নামে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সীতাকু- অংশে গাড়িতে আগুন, ভাংচুর ও নির্বাচনকালীন জ্বালাও-পোড়াওয়ের জড়িত থাকায় আব্বাসের বিরুদ্ধে মডেল থানায় ২৩টি মামলা রয়েছে।

বজ্রপাতে কৃষকের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নাটোর, ৩ জুন ॥ বজ্রপাতে আকতার হোসেন (৪০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। রবিবার দুপুরে নলডাঙ্গা উপজেলার মাধবপুর গ্রামে ঘটনা ঘটে। নিহত আকতার হোসেন একই গ্রামের ইয়াদ আলীর ছেলে। নলডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবীর দত্ত জানান, দুপুরে গুঁড়িগুঁড়ি বৃষ্টির মাঝে কয়েক কৃষক মাধবপুর মাঠে পাট ক্ষেতে কাজ করছিল। এ সময় বজ্রপাতে আকতার হোসেন ঘটনাস্থলেই মারা যান।

ভাইরাসযুক্ত চিংড়ি

রেণু আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ দেবহাটা উপজেলার কোমরপুর সীমান্ত থেকে বিপুল পরিমাণ ভারতীয় নিম্নমানের ভাইরাসযুক্ত (গলদা) চিংড়ি পোনা জব্দ করেছে বিজিবি সদস্যরা।। রবিবার ভোর সাড়ে পাঁচটার দিকে সীমান্তের কোমরপুর এলাকা থেকে তিনটি ইঞ্জিন ভ্যানভর্তি ৬ লাখ ৩০ হাজার চিংড়িপোনার রেণু জব্দ করা হয়। তবে এ ঘটনায় বিজিবি কাউকে আটক করতে পারেনি।

ঠাকুরগাঁওয়ে ঈদ

সামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩ জুলাই ॥ ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে ঠাকুরগাঁও ফ্রেন্ডস গ্রুপের সদস্যরা গরিব মানুষের মাঝে সেমাই, চিনিসহ অন্যান্য বিভিন্ন সামগ্রী বিতরণ করেছে।

‘গরিব হোক বা বিত্তমান, ঈদ হোক সবার জন্য সমান’ এই সেøাগানকে সামনে রেখে রবিবার দুপুরে ঠাকুরগাঁও ফ্রেন্ডস গ্রুপের উদ্যোগে সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের মাল্টিপারপাস হলরুমে ২শ’ পরিবারের মাঝে সেমাই, চিনিসহ বিভিন্ন সামগ্রী বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আখতারুজ্জামান সাবু, সহ-প্রধান শিক্ষক আবু নাসের তাহের জামান চৌধুরী, প্রাক্তন প্রধান শিক্ষক আবু হোসেন, ফ্রেন্ডস গ্রুপের সভাপতি ওয়ালি উল্লাহ নিহান, সাধারণ সম্পাদক মুন্না পারভেজ, নাহিন, রিয়াদ, লাবণ্য প্রমুখ।

দুস্থদের মাঝে ঈদসামগ্রী বিতরণ

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ৩ জুলাই ॥ শেরপুরে গরিব-দুস্থদের মাঝে ঈদ উপহার হিসেবে শাড়ি-লুঙ্গি বিতরণ করেছে জেলা পুলিশ। রবিবার শেরপুর পুলিশ লাইন্স মাঠে ওইসব ঈদ উপহার বিতরণ করেন পুলিশ সুপার মোঃ মেহেদুল করিম। ওইসময় অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল ওয়ারীশ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (হেডকোয়ার্টার) মো. শাহনেওয়াজ, সিনিয়র সহকারী পুলিশ সুপার (সার্কেল) খন্দকার লাবনী, সদর থানার ওসি নজরুল ইসলাম উপস্থিত ছিলেন।