২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী হামলা ॥ নিহত ৩

জনকণ্ঠ ডেস্ক ॥ মুসলমানদের দ্বিতীয় পবিত্রতম মসজিদ মহানবীর (সঃ) স্মৃতিবিজড়িত মদিনায় মসজিদে নববীর কাছে আত্মঘাতী বোমা হামলায় অন্তত তিনজন নিহত ও চারজন গুরুতর আহত হয়েছে। নিহতদের দুইজন নিরাপত্তা কর্মকর্তা ও একজন আত্মঘাতী বোমাবাজ। সোমবার ইফতারের সময় মসজিদের পার্কিং এলাকার একটি নিরাপত্তা চৌকিতে এ হামলা চালানো হয়। প্রতিবছর এই মসজিদে নববী পরিদর্শনে আসেন লাখ লাখ ধর্মপ্রাণ মুসলমান। খবর সৌদি গেজেট ও গাল্ফ নিউজের।

নিহত তিনজনের মধ্যে একজন আত্মঘাতী হামলাকারী এবং দুজন নিরাপত্তা কর্মকর্তা রয়েছে। আল আরাবিয়ার খবরে বলা হয়, নিরাপত্তাকর্মীরা যখন ইফতার করছিলেন তখন হামলাকারী সেখানে বোমার বিস্ফোরণ ঘটান। আল আরাবিয়া নিউজ চ্যানেলের ছবিতে দেখানো হয়, মদিনায় মসজিদে নববীর কাছে গাড়ি পার্ক করার স্থানে আগুন জ্বলছে। পাশেই পড়ে রয়েছে একটি মৃত দেহ। আল আরাবিয়ার প্রতিবেদনে বলা হয়, পবিত্র রমজানের রোজা শেষে নিরাপত্তা কর্মকর্তারা যখন ইফতার করছিলেন, তখনই আত্মঘাতী বোমাবাজ তার দেহের সঙ্গে বেঁধে রাখা বোমাটির বিস্ফোরণ ঘটনায়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে আসা ছবিতে দেখা যায়, মসজিদে নববীর নিরাপত্তা চৌকির কাছে একটি গাড়িতে আগুন জ্বলছে। তা থেকে ফুলকি ছড়িয়ে পড়ছে। সোশ্যাল মিডিয়ায় আসা একটি ভিডিওতে দুজন নিরাপত্তাকর্মীকে মাটিতে লুটিয়ে থাকতে দেখা গেছে। জেদ্দায় যুক্তরাষ্ট্র কনস্যুলেটে হামলাচেষ্টার দিনই মদিনায় এই আত্মঘাতী হামলার খবর এলো।

এদিকে সোমবার সৌদি আরবের কাতিফ শহরে পৃথক বোমা হামলার খবর পাওয়া গেছে। শিয়া সম্প্রদায়ের মসজিদ লক্ষ্য করে ওই হামলা চালানো হয় বলে ধারণা করা হচ্ছে। এছাড়া জেদ্দায় মার্কিন কনস্যুলেটের কাছে আত্মঘাতী হামলার ঘটনা ঘটেছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একজন মুখপাত্র বলেন, বিদেশী এক নাগরিক এই আত্মঘাতী হামলা চালিয়েছেন। হামলায় নিরাপত্তা বাহিনীর দুজন সদস্য সামান্য আহত হয়েছেন।

এই মাত্রা পাওয়া