১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পুলিশের নিহত দুই কর্মকর্তার পরিবারকে ৪০ লাখ টাকা দেবেন আইজি

স্টাফ রিপোর্টার ॥ গুলশানে জঙ্গী হামলায় উদ্ধার অভিযানে অংশ নিতে গিয়ে নিহত দুই পুলিশ কর্মকর্তার পরিবারকে ২০ লাখ করে ৪০ লাখ টাকার সহযোগিতা করবেন বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক। সোমবার দুপুরে রাজারবাগ পুলিশ লাইনে আয়োজিত এক স্মরণসভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, গুলশান হত্যাকাণ্ডে যেসব জঙ্গী নিহত হয়েছে, তাদের মরদেহ নিতে এখনও কেউ যোগাযোগ করেনি। এ ঘটনায় যে দুজন সন্দেহভাজন জঙ্গী আটক রয়েছে, তারা চিকিৎসাধীন আছে। সুস্থ হয়ে উঠলে তাদের জিজ্ঞাসাবাদ করা হবে।

শোকসভার পুলিশ প্রধান বলেন, নিহত প্রত্যেকের পরিবারকে ঈদের পরে আমি আমার ব্যক্তিগত তহবিল থেকে ২০ লাখ টাকা করে মোট ৪০ লাখ টাকা দেব। সরকারও তাদের সহযোগিতা করছে। এছাড়াও রবিউলের স্ত্রী মাস্টার্স পাস। তার জন্য ব্যাংকে চাকরির ব্যবস্থা করা হবে।

শোকসভায় ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেন, অভিযানে আমরা দু’জন সাহসী ও কমিটেড পুলিশকে হারিয়েছি। কিন্তু সাহস হারায়নি। মৃত্যু সবারই হবে। কিন্তু দেশের জন্য প্রাণ দেয়াটা সত্যিই অন্যরকম একটা বিষয়।

শোকসভায় আরও বক্তব্য দেন পুলিশের স্পেশাল ব্রাঞ্চের (এসবি) অতিরিক্ত আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের মহাপরিচালক বেনজির আহমেদ, গুলশান জোনের ডিসি মোস্তাক আহমেদ প্রমুখ।

আইজি বলেন, আমাদের টার্গেট ছিল জিম্মিদের মধ্যে যতটা সম্ভব জীবিত উদ্ধার করা। আমরা যতটুুকু জেনেছি রেস্টুরেন্টের দখল নেয়ার ২০ মিনিটের মধ্যেই তারা বিদেশী জিম্মিদের হত্যা করে।

নির্বাচিত সংবাদ