২১ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নীলফামারীতে ভাড়াটিয়াদের তথ্যের জন্য পুলিশের প্রচারনা

নীলফামারীতে ভাড়াটিয়াদের তথ্যের জন্য পুলিশের প্রচারনা

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর ৬ উপজেলা ও ৪ পৌর এলাকায় বাসার মালিকদের কাছে ভাড়াটিয়াদের তালিকা চেয়ে গণবিজ্ঞপ্তি জারি করেছে নীলফামারী জেলা পুলিশ। গত দুই থেকে নীলফামারী, ডোমার, ডিমলা, কিশোরীগঞ্জ, জলঢাকা ও সৈয়দপুর পুলিশের পক্ষে এলাকায় মাইকিং ও প্রচারপত্র বিতরনের মাধ্যমে এই গণবিজ্ঞপ্তি প্রচার করা হচ্ছে।

জেলা শহরের বিভিন্ন স্থানে সহকারি পুলিশ সুপার (সদর সার্কেল) ফিরোজ কবির ও সদর থানার ওসি শাহজাহান পাশার নেতৃত্বে এ সংক্রান্ত প্রচারপত্র বিতরন করতে দেখা যায়।

পুলিশের সূত্র জানায়, অন্য এলাকা থেকে এসে লোকজন ভুয়া পরিচয় দিয়ে শহরের বিভিন্ন এলাকায় বাসাবাড়ি ভাড়া নিয়ে অপরাধ সংঘটিত করে চলেছে। ফলে সংঘবদ্ধ অপরাধীরা ধরাছোঁয়ার বাইরে থাকছে। এসব অপরাধীদের সনাক্ত করতে এবং ভবিষ্যৎ অপরাধ ঠেকাতে থানা পুলিশ এই ব্যবস্থা নিয়েছে।

নীলফামারী পুলিশ সুপার জাকির হোসেন খাঁন সাংবাদিকদের জানান, বাসাবাড়ির মালিকদের কাছে ভাড়াটিয়াদের জন্য পুলিশ ফরম বিতরণ করছে। ফরম পূরণ করে এবং এর সাথে অন্যান্য কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। এই নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানান তিনি। এছাড়া ভাড়াটিয়াদের বিষয়ে কোন ধরনের অভিযোগ পাওয়া গেলে ওই বাসার মালিকরা দায়ভার বহন করবে। এ সবের পাশাপাশি পুলিশের পক্ষে সন্দেহভাজন ব্যক্তিদের উপস্থিতি ও জঙ্গীদের স¤পর্কে তথ্য পুলিশকে প্রদানসহ নানা বিষয়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে শহরে লিফলেট বিতরণ করা হয়।#